রোয়াংছড়িতে জাতীয় তথ্য ও যোগাযোগ (আইসিটি) প্রযুক্তি দিবস পালিত


রোয়াংছড়ি প্রতিনিধি:

বান্দরবানে রোয়াংছড়ি উপজেলা প্রশাসন ও উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর আয়োজনে বর্ণাঢ্য র‌্যালির মধ্যদিয়ে পালিত হচ্ছে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) দিবস।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ১০টায় অনুষ্ঠিত র‌্যালিটি উপজেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে পূর্বের স্থানে মিলিতি হয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে রোয়াংছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম।

এসময় অনুষ্ঠানে উপজেলা একাডেমিক সুপার ভাইজার মো. নুরুল নবী’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াইচিং মারমা, উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মো. রাশেদুল আলম প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তর্পন দেওয়ান, মহিলা বিষয়ক কর্মকর্তা শামছুর আলাম, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মো. কামাল হোসেন, রোয়াংছড়ি থানার পুলিশ কর্মকর্তা, উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্মকর্তা পুলুমা মারমা, অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক মংপু মারমা প্রমুখ।

অনুষ্ঠানে অর্ধ শতাধিক নর-নারী, স্কুল ছাত্র-ছাত্রী ও  সুশীল সমাজের ব্যক্তিবর্গসহ সরকারি-বেসরকারি উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাগণ স্বতর্স্ফুত ভাবে অংশ গ্রহণ করেন।

উন্মুক্ত আলোচনায় রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে প্রশ্ন উত্তর পর্ব শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *