রোয়াংছড়িতে  কারিতাসের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে গবাদি পশু বিতরণ


rowangchari-pic-22-11

রোয়াংছড়ি প্রতিনিধি:

বান্দরবানে রোয়াংছড়ি উপজেলায় আলেক্ষ্যং ইউনিয়নের বে-সরকারি সংস্থা (এনজিও) কারিতাসের উদ্যোগে উপজেলা সমাজ উন্নয়ন অফিস (আইসিডিপি-সিএইচটি) মিলনায়তনে গবাদি পশু বিতরণ ও ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার গবাদি পশু পালনের তাগিদে হতদারিদ্র পরিবারের মাঝে ছাগল ও শুকর বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপজেলা সমাজ উন্নয়ন কর্মকর্তা যোসেফ প্রীতি কান্তি ত্রিপুরার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমা, তারাছা ইউপির চেয়ারম্যান উথোয়াইচিং মারমা, আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি কলেজের আইসিটি বিভাগের প্রভাষক উথোয়াইপ্রু মারমা, বান্দরবান জেলা অফিস থেকে জুনিয়র কর্মসূচি কর্মকর্তা (ঋণ) ক্যনুমং মারমা ও প্রাণী সম্পদ বিভাগে সহকারি কর্মকর্তা মো: সৈকত ওসমান চৌধুরী প্রমূখ।

অতিথিরা বক্তব্যে বলেন, কারিতাস একটি জাতীয় উন্নয়ন সংস্থা এ কারিতাসের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরিচালনা করে থাকেন। হতদারিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও আনুসাঙ্গিক সহায়তা করেন। ভূমিহীন ও দারিদ্রদেরকে গবাদী পশু পালনে উদ্যোগ নিয়ে সহায়তা প্রদান করছেন। সরকারের পাশাপাশি দারিদ্র দুরিকরণের একটি অংশ এ সংস্থা। দীর্ঘ বছর ধরে পার্বত্য এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে। অচিরেই আরও দারিদ্র পরিবারে মাঝে পাশের থাকার জন্য আহ্বান জানান বক্তারা।

এ সময় সভায় উপজেলা কারিতাস অফিসের সব কর্মকর্তা কর্মচারিসহ এলাকার স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *