রোহিঙ্গা সংকট মোকাবেলা করে আমরা আরো একটি যুদ্ধে জয়লাভ করেছি: মোফাজ্জ হোসেন চৌধুরী মায়া 


বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

বাংলাদেশ আসা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে আমরা আরেকটি যুদ্ধে জয় হয়েছি। গত সাড়ে ১১ মাসে একজন রোহিঙ্গাও না খেয়ে মরেনি। চিকিৎসাসেবা বঞ্চিত হয়নি কেউ। সেদিক দিয়ে আমরা আরেকটি যুদ্ধে জয় লাভ করেছি।

মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে কক্সবাজার কলাতলীর আবাসিক হোটেলের কনফারেন্স কক্ষে রোহিঙ্গাদের নিয়ে উন্মুক্ত ‘আলোকচিত্র প্রদর্শনীতে’ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোফাজ্জ হোসেন চৌধুরী মায়া একথা বলেন।

রোহিঙ্গা সংকটের নানামুখি বাস্তবতা তুলে ধরতে একশনএইড বাংলাদেশ আয়োজিত সভায় মন্ত্রী বলেন, রোহিঙ্গা ইস্যুটি সরকারের জন্য মারাত্মক চ্যালেঞ্জ ছিল। আমরা তা কঠোরভাবে মোকাবেলা করতে সক্ষম হয়েছি। মিয়ানমার সরকারের সদিচ্ছার উপর রোহিঙ্গাদের ফেরত যাওয়ার বিষয়টি চূড়ান্ত হবে। তাতে সরকারের পাশাপাশি ইউএন এজেন্সিগুলোকে সহযোগিতা করতে হবে। মিয়ানমার সরকারকে চাপ দিতে হবে।

কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল বলেন, স্থানীয় জনগণই প্রথম এই সংকটের ক্ষেত্রে এগিয়ে এসেছেন। এই মানবসৃষ্ট দুর্যোগের দৃশ্যগুলো ধারণ করায় এর চিত্রগ্রাহক এবং আয়োজক একশনএইড বাংলাদেশকে ধন্যবাদ জানান তিনি। এই আয়োজন ভবিষ্যতে ‘সিদ্ধান্ত গ্রহণের’ ক্ষেত্রে বড় ভূমিকা পালন করবে।

রোহিঙ্গা সংকটের সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া স্থানীয় লোকজনদেরকে বিশেষ ধন্যবাদ জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *