parbattanews bangladesh

রোহিঙ্গা শিশু শিবির থেকে ‘ফেসবুক লাইভে’ যা বললেন প্রিয়াংকা

পার্বত্যনিউজ ডেস্ক:

জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা শিশু শরনার্থী শিবির থেকে সরাসরি ফেসবুকে (লাইভ ভিডিওতে) কথা বলেছেন বলিউড কুইন প্রিয়াংকা চোপড়া।

বৃহস্পতিবার (২৪ মে) সকাল সাড়ে ৯টার দিকে নিজের ভ্যারিফাইড ফেসবুক পেজে লাইভে আসেন প্রিয়াংকা চোপড়া। এ সময় রোহিঙ্গা শিশুদের করুণ অবস্থার বর্ণনা দেন তিনি।

এসময় প্রিয়াংকা তার প্রায় ১৪ মিনিটের ওই বক্তব্যের শুরুতেই পরিষ্কার ও নিরাপদ পানি সংকটসহ নানা সমস্যার কথা তুলে ধরেন বিশ্ববাসীর সামনে। পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে রোহিঙ্গাদের নিয়ে করা ভক্তদের প্রশ্নের জবাবও দিয়েছেন প্রিয়াংকা।

কুতুপালংয়ে শিশুদের নির্ধারিত এ ক্যাম্প থেকে প্রিয়াংকা বলেন, এখানে শৌচাগার ও পানির টিউবওয়েলের জায়গা পাশাপাশি রয়েছে। একটু বৃষ্টি হলে শৌচাগার থেকে পানি উপচে পড়ে এবং পানি দূষিত হয়ে যায়। ফলে নানা রোগজীবাণু ছড়িয়ে পড়ে।

এসময় এক ভক্তের প্রশ্নের জবাবে ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াংকা চোপড়া বলেন, শিশুদের আমি জিজ্ঞাসা করেছিলাম তোমাদের স্বপ্ন কি? তাদের সবাই বলে ওঠে, আমি স্কুলে যেতে চাই। এ ছাড়া বলে, সে সাংবাদিক হতে চায়। এই শিশুরা তাদের ভবিষ্যৎ সম্পর্কে কিছুই জানে না। তবে তারা এখন মৌলিক শিক্ষা পাচ্ছে। শিশুদের বার্মিজ, ইংলিশ ও গণিত শেখানো হচ্ছে।

প্রিয়াংকা বলেন, শিশুদের ধর্ম কী, বাবা-মা কে, এদের পরিচয় কী- এগুলো বড় বিষয় নয়। এখন এদের দরকার সবার সহানুভূতি।

পরিশেষে, রোহিঙ্গা শরনার্থী শিশুদের সহায়তায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান বলিউডের জনপ্রিয় এ নায়িকা।

ভিডিওতে দেখুন…