নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে বিজিপির গুলি বর্ষণ: রোহিঙ্গা শিশু আহত


 

বাইশারী প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের কোনাপাড়ায় আশ্রিত রোহিঙ্গাদের লক্ষ্য করে গুলি চালিয়েছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি। এতে আনসারুল্লাহ (১২) নামের এক রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়েছে। তার পিতা কোনার পাড়া রোহিঙ্গা শিবিরের জমির হোসেন বলে জানিয়েছেন ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয়রা তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে প্রেরণ করেন।

তুমব্রু সীমান্তে আশ্রয় নেয়া রোহিঙ্গা নেতা দিল মোহাম্মদ জানান, গুলিবর্ষণের ঘটনায় জিরোপয়েন্টে আশ্রয় নেয়া ৫ হাজার রোহিঙ্গার মাঝে আতঙ্ক বিরাজ করছে। অনেক রোহিঙ্গা আতঙ্কে বাংলাদেশ সীমান্তে অবস্থান নিয়েছে।

কক্সবাজার ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল নোমান হোসেন জানান, মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে লাকড়ি কুড়াতে গিয়ে এ হামলার শিকার হয়েছে ওই রোহিঙ্গা শিশুটি। তবে বাংলাদেশ সীমান্তে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি জানান, ঘটনাটি কোনার পাড়া সীমান্তের মিয়ানমারের অভ্যন্তরে ঘটেছে। বিষয়টি তিনি প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *