রোহিঙ্গা মুসলিমদের উপর যে নির্যাতন চালাচ্ছে তা গনহত্যার শামিল: এরশাদ


উখিয়া প্রতিনিধি:

মিয়ানমারের আরকান রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের উপর যে নির্যাতন চালাচ্ছে তা গনহত্যার শামিল বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ।

তিনি অবিলম্বে মিয়ানমার সরকার ও রাখাইন সম্প্রদায়কে রোহিঙ্গা নির্যাতন ও গণহত্যা বন্ধ করার আহ্বান জানান।

 

বৃহস্পতিবার(১৪সেপ্টেম্বর) উখিয়ার কুতুপালং ও বালুখালী অস্থায়ী রোহিঙ্গা বস্তি পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন। মিয়ানমার সরকার মানবতাবিরধী গণহত্যা ও বর্রবরতা বন্ধ না করলে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী মোতায়েন করার দাবিও জানান এরশাদ।

এরশাদ আরও বলেন, জাতীয় পার্টি ও বাংলাদেশের মানুষ রোহিঙ্গাদের পাশে আছে। যতদিন রোহিঙ্গাদের ফিরে যাবার ব্যবস্থা হবেনা এ দেশের মানুষ আপনাদের সহায়তা করে যাবে।

রোহিঙ্গা বস্তি পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দীন আহমেদ বাবলু, মেজর খালেদ, সাংসদ ইয়াহিয়া চৌধুরী, কক্সবাজার জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাংসদ হাজী মো. ইলিয়াছ, সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, প্রমুখ।

এর আগে দুপুর পৌনে ১২টার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির ২৫ সদস্যের কেন্দ্রীয় টিম কক্সবাজারে আসেন। তারা প্রথমে উখিয়ার বালুখালীতে ও পরে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *