রোহিঙ্গা জনগোষ্ঠীর সংকট মোকাবেলায় উখিয়ায় বেতার সংলাপ


 

উখিয়া প্রতিনিধি:

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠীর সংকট মোকাবেলায় স্থানীয় জনগণের সমস্যা, উদ্বেগ ও উত্তরণ সম্ভবনা বিষয়ক বেতার সংলাপ অনুষ্ঠান বুধবার (০৫ সেপ্টম্বর) উখিয়ার রত্মাপালং ইউনিয়নের পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্র আয়োজিত বেতার সংলাপ অনুষ্ঠানে আলোচক ছিলেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী, উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মান্নান, রত্মা পালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, আর্ন্তজাতিক অভিবাসন সংস্থা (আই ও এম) এর প্রোগ্রাম অফিসার সৈকত বিশ্বাস, বিশিষ্ট কবি  আদিল চৌধুরী ও পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিমুল এহসান মানিক।

বেতার সংলাপে স্থানীয়দের প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, ইতি মধ্যে ২০ হাজার পরিবারকে ভিজিএফ, ভিজিডি’র বিশেষ কর্মসূচীর আওতায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত কৃষকদেরকে সাড়ে ৩ কোটি টাকার কৃষি উপকরণ প্রদানসহ ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয় কেন্দ্র নির্মাণের প্রস্তাব করা হয়েছে এবং বিভিন্ন এনজিও সংস্থা আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নগদ অর্থ সহায়তা প্রদান করে যাচ্ছে। সড়ক সম্প্রসারণ বৃদ্ধি ও ৭টি গ্রামীণ সড়ক দ্রুত উন্নীত করণ করা হচ্ছে। উক্ত সংলাপ অনুষ্ঠানে সরকারি কর্মর্কতা, জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম, কৃষক, মৎস্যজীবী, গৃহনী ও শিক্ষার্থীগণ অংশ নেন।

ইউনেসেফের অর্থায়নে ও বিবিসি মিডিয়া এ্যাকশনের কারিগরি সহায়তায় বেতার সংলাপ অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন, সিনিয়র সাংবাদিক দ্যা ডেইলি স্টারের মোহাম্মদ আলী জিন্নাত। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মো. মাহফুজুল হক, উপ-আঞ্চলিক পরিচালক ফখরুল করিম।

নিউজটি উখিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *