রোহিঙ্গা গণহত্যার বিরুদ্ধে মুখ খুললেন বলিউড বাদশাহ আমির খান


বিনোদন ডেস্ক :

বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা আমির খান। তাকে বলা হয় মিস্টার পারফেকশনিস্ট। কারণ অভিনয়ের মতো তিনি সামাজিক কর্মকাণ্ডেও পারদর্শী। এবার তিনি মুখ খুললেন মায়ানমারের রাখাইনে সেনাবাহিনীর বর্বর-নির্যাতনের শিকার রোহিঙ্গা মুসলিমদের নিয়ে।

তুরস্ক সফরে গিয়ে এক সংবাদ সম্মেলনে মিস্টার পারফেকশনিস্টখ্যাত তারকা মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর বর্বর-নির্যাতনের শিকার রোহিঙ্গা মুসলিমদের প্রতি সহানুভূতি জানানোর পাশাপাশি অত্যাচার-নিপীড়ন বন্ধের আহ্বান জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকরা আমির খানকে মায়ানমার ইস্যুতে প্রশ্ন করলে তিনি বলেন, আমি মনে করি মায়ানমারে যা হচ্ছে তা সত্যিই খুব বেদনাদায়ক।

তিনি আরও বলেন, পৃথিবীর যে প্রান্তেই মানুষ যখন সংকটে পড়ে, যে প্রান্তেই মায়ানমারের মানুষের মতো নির্যাতনের শিকার হয়, তখন তা বেদনাদায়ক পরিস্থিতির সৃষ্টি করে। বিভিন্ন সময় পৃথিবীর নানা প্রান্তে এ ধরনের ঘটনা ঘটছে।

এ সময় বলিউড সুপারস্টার সব ধরনের অত্যাচার ও নির্যাতন বন্ধের আহ্বান জানান। তিনি বলেন, আমি কেবল আশা করতে পারি এবং প্রার্থনা করতে পারি- এ ধরনের বর্বর অবস্থা থেকে তারা পরিত্রাণ পাবে।

গত ২৫ আগস্টের পর মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর বর্বর-নির্যাতন শুরু করে দেশটির সেনাবাহিনী। সেনা অভিযান ও উগ্রপন্থী বৌদ্ধ ধর্মাবলম্বীদের হামলায় এখন পর্যন্ত সেখানে তিন হাজারের বেশি প্রাণহানির খবর পাওয়া গেছে। নির্যাতনের মুখে এখন পর্যন্ত বাংলাদেশে আশ্রয় নিয়েছে পাঁচ লাখ সাত হাজারের মতো রোহিঙ্গা। মুসলিম রোহিঙ্গাদের পাশাপাশি আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মধ্যে অনেকেই হিন্দু ধর্মাবলম্বীও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *