parbattanews bangladesh

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ইন্দোনেশিয়ার স্পিকার

রামু প্রতিনিধি:

উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন ইন্দোনেশিয়ার ভারপ্রাপ্ত স্পিকার ফারদিন জন। বৃহষ্পতিবার (২১ ডিসেম্বর) রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে ইন্দোনেশিয়ার ভারপ্রাপ্ত স্পিকার ফারদিন জন এর সাথে ছিলেন ওই দেশের দুইজন সংসদ সদস্য। এসময় বাংলাদেশের পক্ষে প্রতিনিধিত্ব করেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

ইন্দোনেশিয়ার স্পিকার ফারদিন জন ও সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের ৩টি ব্লকে খাদ্য সামগ্রী বিতরণ ও চিকিৎসা সেবা কার্যক্রম পরিদর্শন করেন। এসময় স্পিকার ফারদিন জন রোহিঙ্গা শরনার্থীদের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

স্পিকার ফারদিন জন রোহিঙ্গাদের সাথে মতবিনিময় করেন। তিনি রোহিঙ্গাদের কাছ থেকে জানতে চান, কেন তারা এদেশে এসেছে এবং তাদের উপর মায়ানমারের আরাকান রাজ্যে কেমন নির্যাতন চালানো হয়েছে। এসময় রোহিঙ্গা নারী-পুরুষরা নির্যাতনের ভয়াবহতার কথা তুলে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন। স্বজন হারানো এসব রোহিঙ্গাদের কান্না ও হাহাকারে সেখানে হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়।

পরে ইন্দোনেশিয়ার ভারপ্রাপ্ত স্পিকার ফারদিন জন নিমর্মতার শিকার রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশ সরকারের দৃষ্টান্তমূলক মানবতাবোধের প্রশংসা করেন এবং তিনি এজন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে বিশ্ব নেতৃবৃন্দকে রোহিঙ্গা ইস্যুতে এদেশের পাশে থাকার আহ্বান জানান।

এসময় সাংসদ সাইমুম সরওয়ার কমল রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর জন্য ভারপ্রাপ্ত স্পিকার ফারদিন জন এর মাধ্যমে ইন্দোনেশিয়া সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।