রোহিঙ্গাদের রাঙামাটিতে ঢুকতে দেয়া হবেনা


নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান বলেছেন, রোহিঙ্গাদের রাঙামাটিতে ঢুকতে হবে না, তাদের ব্যাপারে সবাইকে সর্তক থাকার আহবান জানিয়েছেন তিনি। জেলা প্রশাসক আরো বলেন, রোহিঙ্গাদের বিষয়টি মানবিক বিবেচনা করে সরকার তাদের বাংলাদেশে থাকতে দিয়েছে তারা কক্সবাজার এবং বান্দরবানের সীমান্ত পয়েন্ট দিয়ে দেশে ডুকছে তাদের চেক করারও উপায় নেই, আইন শৃঙ্খলার স্বার্থে রোহিঙ্গাদের বিষয়ে সর্তক থাকতে হবে। তাদের বিষয়ে কোন তথ্য নিকস্থ প্রশাসনকে জানাতে অনুরোধ করেন। এসময় তিনি আরো বলেন, বাঘাইছড়িতে ২জন রোহিঙ্গার সন্ধান পাওয়া গেছে, তারা ভুলে গাড়ীতে করে সেখানে গেছে।

১০ আগস্ট সকালে রাঙামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আইন শৃঙ্খলা সভায় তিনি এসব কথা বলেন। এসময় পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শাহাদাৎ হোসাইন, সিভিল সার্জন শহীদ তালুকদার, বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তাগন, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের প্রধানগনসহ বিভিন্ন ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেন, মায়ানমারের ঘটনাকে পুজি করে কোন স্বার্থান্বেসী মহল যেন সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। মায়ানমারের সংগাতটি জাতিগত বা ধর্মীয় নয় একটি উগ্রপন্থীকে দমনের নামের এর সাধারন মানুষের উপর নিপীড়ন চালাচ্ছে। রাঙামাটিতে অনেক সম্প্রদায়ের মানুষ বাস করে, বলতে গেলে সমানে সমান। আমরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী, এই সম্প্রতি কেউ বিনষ্ট করতে চাইলে তাকে আইনের আওতায় আনা হবে।

আইন শৃঙ্ক্ষলা সভায় বিগত সভার কার্যবিবরনী পড়ে শোনানোসহ জেলার সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। এসময় জেলা প্রশাসক মাদকের বিরুদ্ধে সামাজিকভাবে সবাইকে সোচ্চার হওয়ার আহবান জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *