parbattanews bangladesh

রোহিঙ্গাদের ব্যবহার করে সন্ত্রাস করতে দেয়া হবে না: প্রধানমন্ত্রী

পার্বত্যনিউজ ডেস্ক:

রোহিঙ্গাদের ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ড সহ্য করা হবে না জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মাটি ব্যবহার করে কোনো ব্যক্তি বা গোষ্ঠী অন্য দেশে সন্ত্রাসী হামলার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

বুধবার নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সংসদ সদস্যরা প্রধানমন্ত্রীর কাছে রোহিঙ্গা ইস্যুতে হালনাগাদ তথ্য জানতে চাইলে তিনি এসব কথা বলেন।

রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ হয়েছে বলে খালেদা জিয়ার দাবিকে পাগলের প্রলাপ বলে উল্লেখ করে রোহিঙ্গাদের খাদ্য, বাসস্থান, চিকিৎসা এবং সম্মানের সঙ্গে মিয়ানমারে ফিরে যাওয়ার বিষয়ে সরকার কী কী পদক্ষেপ নেয়া হয়েছে তার বিস্তারিত তুলে ধরেন শেখ হাসিনা।

সেপ্টেম্বরে জাতিসংঘের সাধারণ পরিষদের সম্মেলনে এবং পরে ২১ অক্টোবর জাতিসংঘ মহাসচিবের সঙ্গে টেলিফোনে কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নসহ আলোচনার সারাংশও জানান তিনি।

কক্সবাজারের ৫টি ইউনিয়নে আশ্রয় নেয়া প্রায় ১০ লাখ রোহিঙ্গার কারণে হুমকির মুখে পড়া স্থানীয় অধিবাসীদের জীবিকা নিশ্চিত করতে তাদের খাদ্য সহায়তা দেয়ার বিষয়টি বিবেচনায় রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।