রোহিঙ্গাদের দেখতে আসছেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী


পার্বত্যনিউজ ডেস্ক:

রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা এবং রোহিঙ্গাদের দেখতে আগামী ১৯ নভেম্বর বাংলাদেশ সফরে আসবেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী জিগমার গাব্রিয়েল। রোববার বিদ্যুৎ ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত টমাস প্রিনজ এ কথা জানান।

এদিকে, ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রও রোববার(৫ নভেম্বর) একথা নিশ্চিত করেছে। ইউরোপের শক্তিশালী দেশ জার্মানির পররাষ্ট্রমন্ত্রীর আসন্ন সফর রোহিঙ্গা সংকট নিরসনে দেশটির পক্ষ থেকে শক্তিশালী বার্তা।

তিনি কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবেন। তারপর এশিয়া-ইউরোপ মিটিং (আসেম) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে মিয়ানমার যাবেন।

পায়রা ১৩২০ মেগাওয়াট থার্মাল পাওয়ার প্লান্ট প্রকল্প সংলগ্ন এলাকায় ৩৬০০ মেগাওয়াট এলএনজি টু পাওয়ার প্রকল্প বাস্তবায়নে নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড এবং সিমেন্স জার্মানির মধ্যে চুক্তি স্বাক্ষর করতে বিদ্যুৎ ভবনে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জার্মানির রাষ্ট্রদূত বলেন,  বাংলাদেশ রোহিঙ্গা ইস্যুতে যে মানবিক ভূমিকা পালন করেছে, তা সারা বিশ্বের জন্য অনুকরণীয়। জার্মানি সবসময়ই বাংলাদেশের সঙ্গে আছে। তিনি বলেন, রোহিঙ্গা ইস্যু পর্যবেক্ষণ করতে জার্মানির পররাষ্ট্রমন্ত্রী গাব্রিয়েল আগামী ১৯ নভেম্বর ঢাকায় আসবেন।

 

সূত্র: আজকের সূর্যোদয় 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *