রোহিঙ্গাদের দুঃখ দুর্দশা মোকাবেলায় মৌলিক চাহিদা পূরণে ব্যবস্থা করা হচ্ছে: ওবায়দুল কাদের


টেকনাফ প্রতিনিধি:

টেকনাফে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণকালে আওয়ামীনলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবাইদুল কাদের বলেছেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগ সরকার। রোহিঙ্গাদেরকে যত তাড়াতাড়ি সম্ভব কম সময়ের মধ্যে মাথা গোঁজার ঠাঁই, চিকিৎসা সেবা, স্যানিটেশন ব্যবস্থা এবং খাবার নিশ্চিত করতে দায়িত্ব নেন আওয়ামী লীগ সরকার।

তিনি আরো বলেন, এখন শুধু একটাই শ্লোগান হবে ‘মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে। এ শ্লোগান ধারণ করে রোহিঙ্গাদের সেবায় মানবতার কাজে ঝাঁপিয়ে পড়তে আওয়ামী লীগসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নির্দেশ দেন এবং রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহ্বান জানান।  এসময় রোহিঙ্গাদের সাথে সরাসরি আলাপ করেন এবং তাদের দুঃখ-দুর্দশার খোঁজ খবর নিয়ে গভীর সমবেদনা প্রকাশ করেন।

তিনি ২০ সেপ্টেম্বর বেলা ১১টায় টেকনাফ বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বাজারে আশ্রয় নেয়া কক্সবাজার পৌরসভার উদ্যোগে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

মন্ত্রীর সাথে ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, আবদুর রহমান বদি সিআইপি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ছাত্রলীগর সাধারণ সম্পাদক জাকির হোসেন, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, গন্যমান্য ব্যক্তিবর্গ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *