রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের নামে জনদুর্ভোগ সৃষ্টি করবেন না : সেতুমন্ত্রী


নিজস্ব প্রতিনিধি:

বিএনপিকে উদ্দেশ করে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘রোহিঙ্গাদের ত্রাণ দেওয়ার নামে কক্সবাজার যাওয়া-আসার সময় মহাসড়কে সভা-সমাবেশ করে জনদুর্ভোগ সৃষ্টি করবেন না। ২৫ আগস্ট থেকে রোহিঙ্গা সঙ্কট শুরু হয়েছে। বিএনপির কয়েকজন গিয়ে শুধু ফটোসেশন করেছে। দলীয়ভাবে তারা আজ পর্যন্ত কিছু করেনি।’

বৃহস্পতিবার কোম্পানিগঞ্জে কবি জসিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে ‘শ্রেষ্ঠ শিক্ষার্থী উদ্দীপনা পুরস্কার বিতরণ ও শিক্ষক, অভিভাবক সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহবুবুল আলম তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ ইলিয়াছ শরীফ, কোম্পানিগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও প্রধান শিক্ষক মোহাম্মদ আবুল কাশেম প্রমুখ।

তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, ‘তারা কখন কি বলে নিজেরাও বুঝে না। বিএনপি নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপ শেষে খুশি-খুশি ভাব নিয়ে সাংবাদিকদের কাছে আশাবাদ ব্যক্ত করেছিল। কিন্তু দশ দিন যেতে না যেতেই বিএনপি হতাশায় ডুবে যাচ্ছে। এখন তারা বলছে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপ লোক দেখানো।’

মন্ত্রী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন,‘রাজনীতিবিদদের জীবনে জনগণের ভালোবাসার চেয়ে বড় কিছু নেই। বঙ্গবন্ধু আপনাদের স্বীকৃতি দিয়ে গেছেন। সরকার প্রধান শেখ হাসিনাও শিক্ষক এবং শিক্ষার জন্য অনেক পদক্ষেপ নিয়েছেন। শিক্ষকরা যেন স্বচ্ছলভাবে থাকতে পারে বর্তমান সরকার সেই ব্যবস্থাও করেছে। প্রধানমন্ত্রী বুঝেন দুঃখ-কষ্ট নিয়ে শিক্ষকরা ভালোও পাঠদান করতে পারেন না। পর্যায়ক্রমে শিক্ষকদের সব সমস্যার সমাধান করা হবে। এ সরকার উন্নয়নের সঙ্গে রাজনীতিকে যুক্ত করে না।’ এসময় তিনি শিক্ষকদের সক্রিয় রাজনীতিতে অংশগ্রহণ না করার পরামর্শ দেন।

অনুষ্ঠান শেষে মন্ত্রী ‘সেকেন্ডারি অ্যাডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস অ্যানহ্যান্সমেন্ট প্রজেক্ট’ এর আয়োজনে কোম্পানিগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *