রুমা বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রাবাসে ভর্তি পরীক্ষা সম্পন্ন



রুমা প্রতিনিধি:
বান্দরবানের রুমায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রুমা বাজার আদর্শ সকারি প্রাথমিক বিদ্যালয় ও এর সংলগ্ন ছাত্রাবাসে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় বিদ্যালয়কে ঘিরে অভিভাবকের জমায়েত ছিল অন্যান্য বছরের অপেক্ষায় সবচেয়ে লক্ষনীয়।

সংশ্লিষ্টরা জানান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় ছাত্রাবাস কমিটি পরিচালিত বিদ্যালয় সংলগ্ন ছাত্রাবাসে মোট ৮০ জন ছাত্রের আসন বিদ্যমান। তার মধ্যে গত বছর পঞ্চম শ্রেণি সমাপনী ও বার্ষিক পরীক্ষার পর ৬১টি ছাত্রের আসন খালি হয়। দুর্গম এলাকার দরিদ্র ও গরিব শিক্ষার্থীদের সুষ্ঠুভাবে পড়ালেখায় সুযোগ দিতে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির ছাত্রদের এসব খালি আসনে ভর্তি নিতে এ পরীক্ষা নেয়া হয়।

প্রধান শিক্ষক মংচিংথোয়াই মারমা জানান, জেলা পষিদের সদস্য ও ছাত্রাবাস পরিচালনা কমিটি উপদেষ্টা জুয়েল বমের সার্বিক নির্দেশনা ও তাঁর উপস্থিতিতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে মেধাভিত্তিক চুড়ান্ত করা হয়েছে। দুপুরে উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, ভাইস চেয়ারম্যান জিংসমলিয়ান বম ও মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম পরীক্ষা চলাকালীন কক্ষ পরিদর্শন করেন। এসময় ছাত্রাবাস পরিচালনা কমিটির সভাপতি শৈহ্লাচিং মারমাসহ এসএমসি‘র সদস্যরা উপস্থিত উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *