রুমায় সরকারি হিসেবে নতুন একটি প্রাথমিক বিদ্যালয় চালু


ruma-ghuna-school-copy

রুমা প্রতিনিধি:

বান্দরবানের রুমায় সরকারি হিসেবে নতুনভাবে একটি  বিদ্যালয় পাঠদান কার্যক্রম চালু হচ্ছে। প্রধান মন্ত্রীর ঘোষণা অনুযায়ী সারা দেশের ১৫শ সরকারি প্রাথমিক বিদ্যালয় নতুনভাবে স্থাপন কর্মসূচির আওতায় বিদ্যালয়টি নির্মাণ করার পর চালু হতে যাচ্ছে। এতে সরকারি হিসবে নতুন একটি যোগ হয়ে রুমা উপজেলায় ৩৭থেকে ৩৮-এ উন্নীত হল সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়ের আনুষ্ঠানিকভাবে পাঠদান চালু হওয়া মাত্র সময়ে ব্যাপার এখন।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর(এলজিইডি) বাস্তবায়নে ২০১৩-২০১৪অর্থবছরে ৬৩লক্ষ টাকার ব্যয়ে রুমা সদরে ঘোনা পাড়ায় একটি বিদ্যালয় নির্মাণ করা হয়। এ বিদ্যালয়টি নামকরণ নিয়ে এখনো রয়েছে সিদ্ধান্তহীনতায়। নির্মাণ কাজ সম্পন্ন হলেও এতোদিন এখানে কোনো শ্রেণি পাঠদান চালু হয় নি। তবে বিদ্যালয়টি চালু করতে ইতোমধ্যে উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি পাওয়ার পর পাঠদানের কার্যক্রম চালুর উদ্যোগ গ্রহণ করে প্রশাসন। জমিদাতার “চিত্ররথ-কাসেম সরকারি প্রাথমিক বিদ্যালয়” নামকরণের প্রস্তাবটি সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের এখনো কোনো অনুমোদন না পাওয়ায় আপাতত ‘ঘোনা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়’ নামে পরিচিতি ও পরিচালনা করা হচ্ছে বলেও জানা গেছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সংশ্লিষ্টরা বুধবার(৪জানুয়ারি) দুপুরে পার্বত্যনিউজ’কে এতথ্য জানিয়েছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ বেলাল হোছাইন জানান চলতি বছর জানুয়ারি মাসের মধ্যে প্রেষণে দুইজন শিক্ষক নিয়োগসহ শিক্ষার্থীর ভর্তির প্রক্রিয়া শেষ করে পাঠদান শুরু হবে। তবে প্রাথমিকভাবে এবছর ক্যাচম্যান এলাকা থেকে শুধুমাত্র প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *