রুমায় শুরু হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা

mela-3-copy

রুমা প্রতিনিধি:

বান্দরবানের রুমায় এক বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে সোমবার সকাল সাড়ে ১০টায় শহীদ মিনার প্রাঙ্গনে শুরু হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৭। রূপকল্প-২০২১বাস্তবায়নে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে উৎসাহিত করাসহ সরকারের সাফল্য ও উদ্যোগগুলো উপস্থাপনসহ উন্নয়নমূলক কার্যক্রমে জনগণকে সম্পৃক্তকরণের লক্ষ্যে উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে।

তিন দিনব্যাপী উন্নয়ন মেলা লাল ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা।

প্রধান অতিথি অংথোয়াইচিং মারমা বলেন, সরকারের মহা পরিকল্পনায় রূপকল্প-২০২১ বাস্তবায়নের ফলে এ উপজেলায় বগালেক-কেওক্রাডং রাস্তাসহ অবকাঠামোগত উন্নয়ন হলেও শিক্ষায় অনেক পিছিয়ে রয়েছে। ২০১৬সালের শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল বিপর্যয়ের কথা উল্লেখ করে উপজেলা চেয়ারম্যান বলেন, শিক্ষার মান উন্নয়ন করতে হলে শিক্ষকদের আন্তরিকতা নিয়ে দায়িত্ব পালন করা দরকার।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ শরিফুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন জেলা পরিষদের সদস্য জুয়েল বম, উপজেলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম, সাংগু কলেজের অধ্যক্ষ সুইপ্রুচিং মারমা ও পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা।

মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ হাবিব উল্লাহর উপস্থাপনায় মেলার তাৎপর্য তুলে ধরে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

সভাপতির বক্তব্যে ইউএনও শরিফুল হক বলেন, ব্যক্তি স্বার্থ চিন্তা না করে উন্নয়নের কার্যক্রমকে সামনে এগিয়ে নিতে হবে। বান্দরবানের সবচেয়ে অপরূপ সৌন্দর উপজেলা হচ্ছে- এ রুমা। তাই আরও দৃষ্টি নন্দন ও উন্নয়নের সমষ্টি চিন্তা করতে এক সাথে কাজ করার জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান তিনি। পরে অতিথিরা মেলা পরিদর্শন করে স্টলে সংশ্লিষ্টদের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ৩০টিরও বেশি স্টল এ মেলায় অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন