parbattanews bangladesh

রুমায় মগ লিবারেশন আর্মি কর্তৃক পাড়াপ্রধানসহ অপহৃত-২ আহত-১

রুমা প্রতিনিধি:
বান্দরবানের রুমায় মগ লিবারেশন আর্মি’র সদস্য কর্তৃক পাড়া প্রধান এক কারবার সহ দুইজনকে অপহরণ করা হয়েছে। অপহৃতরা হলেন- গালেঙ্গ্যা ইউনিয়নের থাইজে পাড়া কারবারী সাঞোঅং মারমা ও রুমা সদর ইউনিয়নের বাচারদেও পাড়ার বাসিন্দা পাইসা মারমা(৫৫)। এছাড়াও সন্ত্রাসীদের মার খেয়ে গুরুতর আহত হয়েছেন একজন। আহত প্রবাঅং মারমা(৫৩) কে রুমা সদরে ভর্তি হয়েছেন।

পাড়াবাসীরা জানায় মংতো মারমা(২৮) ও ক্যথুইচিং এই দুইজন গতকাল শনিবার সন্ধ্যার দিকে পাড়ার বাইরে অজ্ঞাত স্থানে চলে যায়। রাত ৯টার দিকে অস্ত্রধারী ১৩-১৪জন তাদের সাথে প্রবেশ করে। তারা নিজেদের মগ লিবারেশন আর্মি(এমএলএ)’র লোক বলে নিজেদের পরিচয় দিয়েছে।

আহত প্রবাঅং মারমা জানান, রাত ৯টার দিকে আমার বাসায় অস্ত্রধারীরা আসে এবং আমাকে বাড়ি থেকে তুলে নেয়। তখন আমি বাসায় ঘুমাতে প্রস্তুতি নিচ্ছিলাম। আমি অস্ত্রধারীদের জিজ্ঞাসা করলে তারা কিছু না বলে আমাকে এক কেয়াং এর কাছে নিয়ে যায়। সেখানে আমার প্রতিবেশি পাইসা মারমাকে বেঁধে রেখেছে, তা দেখতে পাই। তা দেখে আমি আরো ভয়ে কাপছিলাম। তখন অস্ত্রধারী সদস্যরা আমাকে জানায়, তুমি(প্রবাংঅ) সেনাবাহিনীকে আমাদের অবস্থানের খবর জানিয়েছো। সেটা তোমার অপরাধ।

তখন আমি তাদের বলি, আমি কাউকে জানায়নি। কিছু জানিনা। রাতে বেঁধে রেখে ভোর হলে আমাকে মারধর করতে থাকে। এঘটনা কাউকে জানালে আমাকে তুলে নিয়ে প্রাণে মেরে দেয়ার হুমকি দিয়ে শাসিয়ে চলে যায়।

রুমা থানা অফিসার্স ইনচার্জ মোহাম্মদ শরিফুল ইসলাম জানান অপহরণকারীরা মগ লিবারেশন আর্মি(এমএলএ)’র অস্ত্রধারীর সদস্য প্রাথমিকভাবে জানা গেছে। তবে ঘটনাস্থলে সেনাবাহিনী দুইটি টিম অভিযানে রয়েছে। এব্যাপারে অপহৃতের আত্মীয়স্বজন থানায় এখনো না আসায় কেন অপহরণ করল তা বিস্তারিত জানা যায়নি।