রুমায় নতুন বই বিতরণ উৎসব


book-1
রুমা প্রতিনিধি:
সমাজের শিক্ষকেরা শিক্ষার ধারক-বাহক হিসেবে কাজ করছে। তবে তার দায়িত্ব পালনের ক্ষেত্রে   বারবার ভুল করলে তা হবে না। এ ভুলের সীমাবদ্ধতা থেকেই শিক্ষকদেরকে শিক্ষা নিতে হবে। আদর্শ শিক্ষায় শতভাগ অর্জন করানো না গেলেও কমপক্ষে ৮০ ভাগ অর্জিত হওয়া উচিত। বান্দরবানের রুমা সদরে রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রোববার (১জানুয়ারি) সাড়ে  ১১টায় এক সভায়  এসব কথা বলেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শরিফুল হক।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্লাহ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ বেলাল হোছাইন, সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শৈহ্লাচিং মারমা, প্রধান শিক্ষক চিত্তরঞ্জন চাকমা ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আবু সিদ্দিক। পরে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শরিফুল হক তার সমাপণির বক্তৃতায় উদ্বোধন ঘোষনার মাধ্যমে প্রথম থেকে অষ্টম শ্রেণি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়।

এদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, চলতি ২০১৭ শিক্ষা বর্ষে উপজেলা ৩৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ মোট ৭৫টি প্রাথমিক বিদ্যালয়ের জন্য চাহিদা অনুযায়ী ১৯ হাজার পাঁচশত ৩০ সেট বই পাওয়া গেছে। এসব বই ১৯ ডিসেম্বর থেকে স্ব-স্ব বিদ্যালয়ে নিয়ে গেছে। ফলে ১ জানুয়ারি সব বিদ্যালয়ে শিক্ষার্থীদের নতুন বই বিতরণ করা হচ্ছে।

অন্যদিকে সাড়ে ১২ টায় রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ের নতুন বই বিতরণ উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা। উপজেলা নিবাহী অফিসার মুহাম্মদ শরিফুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাবিব উল্লাহ, মো. বেলাল হোছেইন ও প্রধান শিক্ষক হ্লাশৈনু মারমাসহ শিক্ষকবৃন্দ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *