রুমায় দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা


 

রুমা প্রতিনিধি:

‘আসুন দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই’ শ্লোগানকে সামনে রেখে দুর্নীতি দমন কমিশন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে সরকারি কর্মকর্তাদের নিয়ে এক সভা বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে বান্দবারনের রুমা উপজেলা পরিষদ সিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের(তদন্ত) কমিশনার এএফএম আমিনুল ইসলাম। তিনি বলেন, দুর্নীতি দমন কমিশন মূলত প্রতিরোধ ও প্রতিকার নিয়ে কাজ করছে। এ কাজে ইতোমধ্যে ৯’শজনের বেশি কমিশনের কর্মকর্তা দেশ-বিদেশ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত। তাছাড়া কমিশনের গোয়েন্দা সদস্যরাও কাজ করে যাচ্ছে। সঠিক ভাবে নিজ দায়িত্ব পালনে সচেতন থাকতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারিদের দুর্নীতি করে পার পাওয়ার কোনো সুযোগ নেই। এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে।

দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন দুর্নীতি কমিশনের ঢাকা কার্যালয়ে পরিচালক মো. মুনিরুজ্জামান, বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো. আক্তার হোসেন, সমন্বিত চট্টগ্রাম জেলার পরিচালক মো. লুৎফুল কবির চন্দন, অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অংচমং মারমা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোহাম্মদ সামশুল আলম তার সমাপনী বক্তব্যে বলেন, দুর্নীতিবাজদের শাস্তি দিয়ে দুর্নীতি বন্ধ হবে না। কর্মকর্তা ও সকল সাধারণ মানুষের মাঝে দুর্নীতি বিষয়ে সচেতনতা গড়ে তুলতে হবে। এক্ষেত্রে আমরা নিজেদের আগে সচেতন হতে হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অঞ্জনচক্রবর্তীর সঞ্চালনায় এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রুমা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শফিকুর ইসলাম শফিক, উপজেলা প্রকৌশলী মো. রবিউল হোসেন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন চাকমাসহ  বিভিন্ন দপ্তরে কর্মকর্তা, সাংবাদিক ও শিক্ষকবৃন্দ।

পরে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে শিক্ষার্থীদের ‘সততা সংঘ’র শিক্ষা উপকরণ দিয়ে সততা স্টোর উদ্বোধন করেন দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম। এসময় তিনি শিক্ষার্থীদের সাথে সত্যতা সংঘ নিয়ে মতবিনিময় করেন।

নিউজটি রুমা বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *