রাষ্ট্রের প্রতিটি স্তরে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে হবে



চকরিয়া প্রতিনিধি:
চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ফুলতলি এলাকায় উদ্বোধন করা হয়েছে মুক্তিযোদ্ধের বিজয় মেলা। ২৮ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

এ সময় তিনি বলেন, আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি রাজনৈতিক দল। আর মহান মুক্তিযুদ্ধের ইতিহাস হচ্ছে বাঙ্গালি জাতির এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া এই দলটি যখনই রাষ্ট্র ক্ষমতায় আসীন তখনই মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন ঘটে। কিন্তু স্বাধীনতার পর পেছনের দরজায় ক্ষমতায় এসে পাকিস্তানীদের দোসররা বাংলাদেশ থেকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনা মুছে ফেলতে বারবার অপচেষ্টা করেছে। তাই আমাদেরকে রাষ্ট্রের প্রতিটি স্তরে মুক্তিযুদ্ধের চেতনা ও সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে।

মেলা উদযাপন কমিটি বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সভাপতি আওয়ামীলীগ নেতা শেখ ছালাহ উদ্দিন ছিদ্দিকীর সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা জসিম উদ্দিন কিশোর এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম বড়ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম বুলবুল, সহসভাপতি মকছুদুল হক ছুট্টো, বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশরসহ প্রমূখ।

নিউজটি চকরিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *