রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধুর চিত্র প্রদর্শনীতে সোহেল সরওয়ার কাজল


রামু প্রতিনিধি:

রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে ছাত্রীদের টিফিনের টাকায় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিত্র প্রদর্শনী দেখতে গেলেন রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল।

বৃহষ্পতিবার ( ১৬ আগষ্ট) দুপুরে বিদ্যালয়ে গেলে বিদ্যালয়ের শিক্ষক এবং ছাত্রীরা তাকে স্বাগত জানান। এসময় বিদ্যালয়ের ছাত্রীরা রামু উচ্চ বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির চার বার নির্বাচিত সাবেক সভাপতি সোহেল সরওয়ার কাজলের সম্মানে দেশাত্ববোধক গান ও না’তে রাসূল পরিবেশন করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ব্যতিক্রমী এ চিত্র প্রদর্শনী দেখার পর সংক্ষিপ্ত বক্তব্যে সম্মানিত অতিথি সোহেল সরওয়ার কাজল বলেন, এ প্রদর্শনী যেন বাংলাদেশের প্রতিচ্ছবি। এখানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের অসংখ্য গুরুত্বপূর্ণ ছবি স্থান পেয়েছে। এ আয়োজন সকল শিক্ষার্থীদের সাহস আর প্রেরণার উৎস হয়ে থাকবে। এ উদ্যোগের জন্য তিনি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ আয়োজন অব্যাহত রাখতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এম জয়নাল আবেদীন জানান, জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বিদ্যালয়ের ছাত্রীরা টিফিনের টাকায় বঙ্গবন্ধুর চিত্র প্রদর্শনী আয়োজন করেছে। এটা উদ্যোগ সবার কাছে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুমথ বড়ুয়া এ উদ্যোগে ছাত্রীদের সার্বিক সহযোগিতা দিয়েছেন।

তিনি আরো জানান, প্রদর্শনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ২ শতাধিক ছবি স্থান পেয়েছে। আগস্ট মাস জুড়ে এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোতাহেরা বেগম, শিপ্রা পাল, ছালামত উল্লাহ, চিত্র প্রদর্শনীর সমন্বয়ক সুমথ বড়ুয়া, শিক্ষক রনজিত কুমার দে, শিপন বড়ুয়া ও আয়োজক ছাত্রীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ব্যতিক্রমী এ আয়োজন সর্বত্র সাড়া জাগিয়েছে। চিত্র প্রদর্শনীর পাশাপাশি ছাত্রীদের স্বউদ্যোগে ও সম্পাদনায় একটি দেয়ালিকাও প্রকাশ করা হচ্ছে। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক ছাত্রীদের স্বরিচত গল্প ও ছড়া-কবিতা প্রকাশিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *