রামুবাসীর পক্ষ থেকে রোহিঙ্গাদের ১০১ ট্রাক চাল উপহার প্রদান


রামু প্রতিনিধি:

“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” কালজয়ী এ গানের মতোই রোহিঙ্গা শরনার্থীদের পাশে দাঁড়িয়েছে রামুবাসী। স্থানীয় জনগণের অংশগ্রহণে রোহিঙ্গাদের জন্য দেয়া হয়েছে রেকর্ড পরিমান ত্রাণ। কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলমের নেতৃত্বে উপজেলার ১১টি ইউনিয়নে প্রতিটি বাড়ি থেকে সংগ্রহ করা হয় এক কেজি করে চাল। সেই ত্রাণ দাঁড়ায় ১০১ ট্রাকে।

চাল, শুকনো খাবার, শিশুদের চকলেটসহ ১০১ ট্রাক ত্রাণ উপহার রোববার (৫ নভেম্বর) দুপুরে বিতরণ করা হয় উখিয়ার রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবাইদুল কাদেরের উপস্থিতিতে রেকর্ড পরিমান এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

সকালে রামু বাইপাস থেকে উখিয়া যাওয়ার পথে চাল বহনকারী বিশাল গাড়ির বহর দেখে উৎফুল্ল হন সাধারণ জনতা। ত্রাণের বহর উখিয়া পৌঁছলে মন্ত্রী ওবায়দুল কাদের বহরকে স্বাগত জানান। এসময় তিনি ত্রাণ বিতরণ কার্যক্রমের সার্বিক খোঁজ খবর নেন। তিনি বিশাল এ মানবিক কর্মযজ্ঞের জন্য সাংসদ সাইমুম সরওয়ার কমল, উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলমসহ পুরো রামুবাসীকে ধন্যবাদ জানান।

দুপুরে ত্রাণ তৎপরতায় নিয়োজিত সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয় ৮০ ট্রাক ত্রাণ সামগ্রী। অবশিষ্ট ২১ ট্রাক ত্রাণ বালুখালী রোহিঙ্গা শিবিরে বিতরণ করা হয়।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, রামুবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পেয়েছি বলেই বিপুল পরিমান চাল রোহিঙ্গাদের দিতে পেরেছি। রামু প্রতিটি পরিবার চাল দিয়ে এ মহতি উদ্যোগে শরিক হয়েছেন।

রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম জানিয়েছেন, মায়ানমারে রাখাইনদের বর্বরোচিত গণহত্যা ও নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য রামুবাসীর পক্ষ থেকে সম্মিলিতভাবে এসব উপহারসামগ্রী প্রদান করা হচ্ছে।

ত্রাণ উপহার প্রদানকালে কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাফর আলম চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, কক্সবাজার জেলা পরিষদ সদস্য শামসুল আলম চেয়ারম্যান ও নুরুল হক কোম্পানী, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফরিদ আহমদ মাস্টার, প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *