রামুতে ৭ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা সোমবার


 

রামু প্রতিনিধি:

‘মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙ্গালির হাজার বছরের পরাধীনতার প্রতিশোধ’ প্রতিপাদ্যে রামুতে সোমবার (২৫ ডিসেম্বর) শুরু হচ্ছে ৭ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা ২০১৭। উদ্বোধনী অনুষ্ঠানে বিজয় মেলার উদ্বোধন করবেন, রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মুক্তিযোদ্ধা নুরুল হক চেয়ারম্যান, প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলার সভাপতি এড. সিরাজুল মোস্তাফা।

প্রধান বক্তা থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। এতে সভাপতিত্ব করবেন, বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলার সহ-সভাপতি ও বিজয় মেলা উদযাপন পরিষদের উপদেষ্টা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী।

শুভেচ্ছা বক্তব্য রাখবেন, রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি ও স্বাগত বক্তব্য রাখবেন, রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের মহাসচিব, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের মহাসচিব, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি’র নেতৃত্বে রামুর বিজয় মেলাকে দেশের বৃহত্তম বিজয় মেলায় রূপান্তর করতে মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাহিত্য ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা’১৭ উদযাপন পরিষদ গঠন করা হয়েছে।

রামু ষ্টেডিয়ামে অনুষ্ঠিতব্য মুক্তিযুদ্ধের বিজয় মেলায় প্রতিদিনের অনুষ্ঠানে থাকবে- বীরমুক্তিযোদ্ধা, জাতীয় ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের স্মৃতিচারণ, মুক্তিযোদ্ধা সম্মাননা, আবৃত্তি, গান, নাটক। এছাড়া দেশি-বিদেশি পন্যের শতাধিক স্টল নিয়ে বসবে এ বিজয় মেলা। বিজয় মেলা সফল করতে ৭১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ, ১২১ সদস্য বিশিষ্ট কার্যকরি পরিষদ ও ১৫টি উপ-পরিষদসহ মোট ৫০১ সদস্য বিশিষ্ট বিজয় মেলা উদযাপন পরিষদ গঠন করা হয়েছে। তিনি মেলায় সকলের অংশ গ্রহণ ও সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *