রামুতে ফসলের উন্নত জাত প্রদর্শনী


ramu pic 11.3.17
রামু প্রতিনিধি :
রামু উপজেলা কৃষি কর্মকর্তা আবু মাসুদ সিদ্দিকী বলেছেন, দেশের খাদ্য ঘাটতি পূরনে অধিক ফসল উদপাদনের বিকল্প নেই। তাই প্রান্তিক কৃষকদের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। এজন্য বিভিন্ন ফসলের উন্নত জাতের প্রদর্শনীর মাধ্যমে কৃষকদের সচেতন করা হচ্ছে। প্রদর্শনী কৃষকদের বিনামূল্যে বীজ, সার সহ কৃষি উপকরণ সরবরাহ করা হচ্ছে।

শনিবার (১১ মার্চ) সকালে রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের দূর্গম জনপদ মুমরুর চর এলাকায় রাজস্ব খাতের অর্থায়নে চীনা বাদামের প্রদশর্ণী মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা সদস্য শাকিলা সুলতানার সভাপতিত্বে ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা কামাল উদ্দিনের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউপি সদস্য আবছার কামাল ও সাংবাদিক সোয়েব সাঈদ।

এছাড়া অন্ষ্ঠুানে কৃষি বিভাগের এফএফ রেহেনা আকতার ও মুফিজুল আলম, অন্যান্য কৃষকদের মধ্যে নুরুল ইসলাম, হাকিম আলী, জুনাইদ, আবদুল হক, নুরুল আলম, নজির আহমদ বক্তব্য রাখেন। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, কৃষক আহসান মিয়া। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *