রামুতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে আহত ২৫



নিজস্ব প্রতিবেদক, রামু:

কক্সবাজারের রামুতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে যাত্রী ও চালকসহ ২৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। মঙ্গলবার (৮ মে) বেলা দুইটায় রামু কলেজের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর দেড় ঘন্টা ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় ব্যবসায়ি মনজুর আলম জানিয়েছেন, চট্টগ্রামমুখি যাত্রীবাহী সোহাগ পরিবহন (ঢাকামেট্রো-ব ১৪-৫৩১৮) এর সাথে বিপরীতমুখি হানিফ পরিবহনের (ঢাকামেট্রো-ব ১৪-১৬৯৭) মুখোমুখি সংঘর্ষ হলে যাত্রীদের আর্তচিৎকার শুরু হয়। এসময় স্থানীয় লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার তৎপরতা শুরু করে।
দূর্ঘটনায় সোহাগ পরিবহনের চালক গুরুতর আহত অবস্থায় দুটি গাড়ির মাঝে আটকে যান। পুলিশ ও স্থানীয় জনতার সহায়তায় ১ ঘন্টা পর গাড়ি দুটি পৃথক করে এবং গাড়ির লোহার সরঞ্জাম সরিয়ে ওই চালককে বের করা হয়। পরে তাকে মূমুর্ষ অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে কক্সবাজার থেকে চকরিয়া যাওয়ার পথে দুর্ঘটনাস্থলে আটকা পড়েন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। এসময় তিনিও উদ্ধার তৎপরতায় সহায়তা করেন। এছাড়া রামু উপজেলার নবাগত ইউএনও মো. লুৎফুর রহমান, রামু থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদুল আলমসহ ফায়ার সার্ভিসের কর্মীরা আহত যাত্রীদের উদ্ধার কাজ তদারক এবং দুর্ঘটনা কবলিত বাস দুটি সরিয়ে যান চলাচল স্বাভাবিক করতে ভুমিকা রাখেন।

রামু থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান জানিয়েছেন, বৃষ্টির কারণে সড়ক পিচ্ছিল হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারনা করা হচ্ছে। এ দুর্ঘটনায় উভয় গাড়ির চালকসহ ২৫ জন যাত্রী আহত হয়েছে। আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিকে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *