রামুতে কৃষকের পণ্যের ন্যায্যমূল্য প্রাপ্তি নিশ্চিত করতে কালেকশন পয়েন্ট উদ্বোধন



রামু প্রতিনিধি:
রামুতে কৃষকের উৎপাদিত পন্যের ন্যায্য মূল্য প্রাপ্তি নিশ্চিত করতে কালেকশন পয়েন্ট চালু করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন আইএফএমসি প্রকল্পের সহায়তায় রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের মাদরাসা গেইট স্টেশনে বৃহষ্পতিবার (১৫ মার্চ) সকালে এ কালেকশন পয়েন্টের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, আইএফএমসি কুমিল্লা অঞ্চলের আরআইসি মো: রবিউল হক মজুমদার।

জোয়ারিয়ানালা সিকদার পাড়া আইএফএম কৃষক সংগঠনের উদ্যোগে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আবু মাসুদ সিদ্দিকী।

মিজান উল্লাহর সঞ্চালনায় মো. দিদারুল আলমের সভাপত্বিতে অনুষ্ঠানে জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, গোলাম কিবরিয়া সি,ডি,ও আই, এফ,এম, সি কক্সবাজার জেলা অফিস, মো: ফিরোজ মিয়া এস এ পি পি ও, রেজাউর রহমান এস এ এ ও উপজেলা কৃষি অফিস রামু, স্থানীয় ইউ পি সদস্য মিজানুর রশিদ আমিন, সাধারন সম্পাদক আজিম মোর্শেদ,সাইফুল ইসলামও গন্য মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি রবিউল হক মজুমদার বলেন, আজ কৃষক বিভিন্ন কারিগরি জ্ঞান কাজে লাগিয়ে উৎপাদন করে দেশের মানুষের চাহিদা পূরণ করছে। উৎপাদন নিয়ে এখন আর কোন সমস্যা নাই। কিন্তু উৎপাদিত পণ্যের সঠিক মূল্য থেকে কৃষক বঞ্চিত হচ্ছে। এজন্য আমাদের আই,এফ,এম, সি প্রকল্পের এই আয়োজন। কালেকশন পয়েন্টে কৃষক তার উৎপাদিত পণ্য নিয়ে আসবে। আর দায়িত্বপ্রাপ্ত বিএফপি (বিজনেস ফোকাল পারসন) বিভিন্ন বাজারের চাহিদা ও যোগানের ভিত্তিতে পরিকল্পনা করে বিক্রি করবে। এতে কৃষক তার পণ্যের ন্যায্য মূল্য পাবে এবং কৃষক তার কাজে আরো মনযোগি হবে। এছাড়া নারী ও পুরুষের কাজের সুযোগ সৃষ্টি হবে। নারীদের হাতে টাকা যাবে। এতে নারীরা পরিবারে ক্ষমতায়িত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *