রামুতে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স এর কমিটি গঠন ও মতবিনিময় সভা


রামু প্রতিনিধি:

রামুতে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর কমিটি গঠন উপলক্ষ্যে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩১ আগস্ট) বিকাল চারটায় রামু মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ও কক্সবাজার পলিটেকনিক ইন্সটিটিউট এর জুনিয়ার ইন্সট্রাক্টর (টেক) সিভিল এর ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমিনুল।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ রামু শাখার আহবায়ক প্রকৌশলী মো. রমজান ইসলাম রুবেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট সাংবাদিক ও ছড়াকার সোয়েব সাঈদ, প্রকৌশলী মেহেদী হাসান, প্রকৌশলী মোশাররফ হোসেন সুমন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স কক্সবাজার জেলা শাখার ছাত্র বিষয়ক সম্পাদক বোরহান উদ্দীন, ইন্সট্রাক্টর (ফুড) নেছার উদ্দীন, বিভাগীয় প্রধান (ফুড) আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, প্রকৌশলী লোকমান হাকিম। সার্বিক সহযোগিতায় ছিলেন, প্রকৌশলী হুমায়ন আরফাত, প্রকৌশলী আবরার হোছাইন, মারুফুল হোছাইন ও গিয়াস উদ্দিন রুবেল।

আলোচনা সভা শেষে সর্বসম্মতিক্রমে প্রকৌশলী মো. রমজান ইসলাম রুবেলকে আহবায়ক এবং প্রকৌশলী লোকমান হাকিমকে সদস্য সচিব করে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) রামু শাখার কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, যুগ্ন আহবায়ক প্রকৌশলী হুমায়ন আরফাত ও প্রকৌশলী আবদুল হাকিম, সদস্য প্রকৌশলী আবরার হোছাইন, প্রকৌশলী জাকিয়া সোলতানা, প্রকৌশলী মো. ইলিয়াস, প্রকৌশলী আবদুল আজিজ, প্রকৌশলী মিশুক শর্মা, গিয়াস উদ্দিন ও মারুফুল হোছাইন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমিনুল বলেন, প্রকৌশলীদের গুণগত শিক্ষা নিশ্চিত করা, পেশাগত মান বৃদ্ধি, জীবনমান উন্নয়ন ও সার্বিক কল্যাণে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ কাজ করে যাচ্ছে। দিনদিন দেশে কারিগরি শিক্ষার প্রসার লাভ করছে। কারিগরি খাতে জনবল নিয়োগও বাড়ছে। সময়োপযোগি শিক্ষা অর্জন করে দেশের কর্মক্ষেত্রে অবদান রাখার জন্য প্রকৌশলীদের প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। এজন্য এ সংগঠনের মাধ্যমে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। অনুষ্ঠানে রামু উপজেলার প্রকৌশলী এবং প্রকৌশল বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *