রামগড়ে ৫ দিনব্যাপী সাংগ্রাইং উৎসবের উদ্বোধন


13

রামগড় প্রতিনিধি:

রামগড়ে মারমা সম্প্রদায়ের বর্ষবিদায় ও বরণের সর্ববৃহৎ উৎসব সাংগ্রাইংয়ের পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন হয়েছে বৃহষ্পতিবার। পৌর এলাকার মাস্টারপাড়ায় প্রধান অতিথি হিসেবে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরি। এসময় তিনি শুভেচ্ছা বক্তব্য দেন।

বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদের সদস্য মংশেপ্রু চৌধুরি অপু, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, রামগড় থানার অফিসার ইনচার্জ শরিফুল ইসলাম ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মংশাপ্রু কার্বারী। এছাড়াও মারমা উন্নয়ন সংসদের বিভিন্ন নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম কর্মসূচি বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধনের পর প্রধান অতিথি কংজরী চৌধুরির নেতৃত্বে র‌্যালিটি মাস্টারপাড়া হতে প্রায় দুই কিলোমিটার পথ প্রদক্ষিণ করে মহামুনি বৌদ্ধ বিহারে শেষ হয়।

Ramgarh 13

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় মহামুনি বৌদ্ধ বিহার এলাকা থেকে রামগড় পৌরসভার মেয়র মো. শাহজাহান কাজী রিপনের নেতৃত্বে সাংগ্রাইংয়ের মঙ্গল শোভাযাত্রা বের হয়।

রঙ্গিন টি-শার্ট পড়ে মারমা সম্প্রদায়ের সহস্রাধিক নারী পুরুষ র‌্যালিতে অংশ নেন। এছাড়া পৌরসভার কাউন্সিলরসহ বিভিন্ন পেশাজীবী র‌্যালিতে উপস্থিত ছিলেন। প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি মাস্টারপাড়ায় এসে শেষ হয়।

সাংগ্রাইং উদযাপন কমিটির আহ্বায়ক মংশুইপ্রু চৌধুরি জানান, পাঁচ দিনব্যাপী কর্মসূচির মধ্যে  শুক্রবার সাংগ্রাইংয়ের ধর্মীয় অনুষ্ঠানাদি পালিত হবে। শনিবার ও রবিবার মারমাদের ঐতিহ্যবাহী ক্রীড়ানুষ্ঠান এবং সোমবার সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনাসভা ও পুরষ্কার বিতরণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *