রামগড়ে হানাদারমুক্ত দিবস পালিত


রামগড় প্রতিনিধি:

১৯৭১ সালের ৮ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধারা পাক হানাদারবাহিনীকে পর্যুদস্ত করে রামগড়ের মাটিতে উড়ায় স্বাধীন বাংলার পতাকা। নানা কর্মসূচির মাধ্যমে শুক্রবার (৮ ডিসেম্বর) রামগড়ে উদযাপিত হযেছে হানাদার মুক্ত দিবস।

উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার সকালে বের করা হয় বিজয় শোভাযাত্রা। উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লেক পার্ক এলাকায় মুক্তিযুদ্ধের বিজয় ভাস্কর্য চত্বরে শেষ হয়।

শোভাযাত্রায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য মংশুইপ্রু চৌধুরি অপু, উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন মিয়া, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিনসহ সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা,  জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে বিজয় ভাস্কর্যে খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার পক্ষে, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডা, উপজেলা প্রশাসন ও রামগড়  উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে বিজয় ভাস্কর্য চত্বরে অনুষ্ঠিত হয় হানাদারমুক্ত দিবসের আলোচনাসভা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন মিয়া’র সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য দেন খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার  রইস উদ্দিন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য মংশুইপ্রু চৌধুরি অপু, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা মনছুর উদ্দীন, বাবুল মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব কাজী নুরুল আলম (আলমগীর) প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *