রামগড়ে যাত্রীবাহি অটো রিক্সায় ইউপিডিএফের গুলি, চালক গুলিবিদ্ধ, শিশু আহত



রামগড় প্রতিনিধি:
রামগড়ে ইউপিডিএফের সমর্থিত তিনটি সংগঠনের ডাকা অবরোধ চলাকালে সন্ত্রাসীদের গুলিতে সিএনজি চালিত অটো রিক্সার চালক শরীফুল ইসলাম(২৬) আহত হয়েছেন। তার গলায় ও ঠোঁটে গুলিবিদ্ধ হয়। বুধবার বেলা ১২টার দিকে রামগড় জালিয়াপাড়া সড়কের কলাবাড়ি নামক স্থানে এ ঘটনা ঘটে। শরীফুলকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। একই স্থানে অপর একটি অটো রিক্সায় ছোঁড়া ইটের আঘাতে দেড় বছরের একটি শিশুও আহত হয়।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানায়, রামগড় বাজার থেকে যাত্রী নিয়ে জালিয়াপাড়া যাওয়ার পথে উপজেলা পাতাছড়া ইউনিয়নের কলাবাড়ি নামক স্থানে ইউপিডিএফের সন্ত্রাসী সিএনজি চালিত অটোরিক্সাটি লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে চালক শরীফুল ইসলামের গলায় ও ঠোঁটে দুটি গুলিবিদ্ধ হয়।

খবর পেয়ে রামগড় থানার পুলিশের একটি টহলদল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ শরীফুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

কর্তব্যরত চিকিৎসক ডা. রতন চাকমা জানান, রোগীর অবস্থা আশংকাজনক। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গুলিবিদ্ধ শরীফুল ইসলাম উপজেলার নাকাপার মধুপুর গ্রামের মোমিনুল ইসলামের পুত্র।

এদিকে কলাপাড়া এলাকায় জালিয়াপাড়াগামী অপর একটি সিএনজি চালিত অটো রিক্সায় অবরোধকারীদের ছোঁড়া ইটের আঘাতে খোদেজা আক্তার নামে দেড় বছরের একটি শিশু আাহত হয়েছে।

জানা যায়, মানিকছড়ির গচ্চাবিলের জনৈক খোকেনের এ কন্যা শিশুকে নিয়ে তার মা রামগড় থেকে বাড়ি ফিরছিলেন। আহত শিশুটিকে জালিয়াপাড়া বিজিবি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে অটো রিক্সা লক্ষ্য করে গুলিবর্ষনের খবর ছড়িয়ে পড়লে এলাকার বাঙালি বাসিন্দাদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনার সৃষ্টি হয়। গুলিবিদ্ধ চালক শরীফুলকে দেখতে হাসপাতালে ছুটে যান উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, পাতাছড়া ইউপি চেয়াম্যান মনিন্দ্র ত্রিপুরা, উপজেলা আওয়ামীলীগের সদস্য সচিব ও সাবেক ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম (আলমগীর), পৌর আওয়ামীলীগের নেতা রফিকুল ইসলাম কামাল, বিশ্ব প্রদীপ ত্রিপুরাসহ আওয়ামীলীগের বিভিন্ন নেতৃবৃন্দ।

রামগড় থানার অফিসার ইনচার্জ মো: শরীফুল ইসলাম জানান, অবোধ উপলক্ষে পুলিশ ভোর বেলা রামগড় জালিয়াপাড়া সড়কে টহলরত ছিল। ইউপিডিএফের সন্ত্রাসীরা রাস্তার পাশের জঙ্গল থেকে এসে চোরাগুপ্তা হামলা করে অটো রিক্সার ওপর।

তিনি বলেন, রাস্তার পাশের জঙ্গলের আড়াল থেকে সিএনজি চালিত অটোরিক্সাটি লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে চালক শরীফুল গুলিবিদ্ধ হয়েছেন। তিনি আরও জানান, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আশেপাশে তল্লাসী করে কাউকে খুঁজে পায়নি। পুলিশের টহল দেখে তারা জঙ্গলে পালিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *