parbattanews bangladesh

রামগড়ে ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস পালিত

রামগড় প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর  পরিবেশে রামগড়ে  পালিত হয়েছে বঙ্গবন্ধু  শেখ মজিবুর রহমানের ৪৩ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। উপজেলা প্রশাসন, পৌরসভা ও স্থানীয় আওয়ামী লীগ দিবসটি উপলক্ষে  পৃথক পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে।

বুধবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন হতে শোক র‍্যালী  বের হয়।উপজেলা নির্বাহি  অফিসার এটিএম মোর্শেদ শোক র‍্যালীর নেতৃত্ব দেন। প্রধান সড়ক প্রদক্ষিণ করে লেক পার্কে শেষ হয়।

পরে লেকপার্ক প্রাঙ্গনে  বিজয় ভাস্কর্য  ভেদীতে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। উপজেলা প্রশসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহি  অফিসার এ পুষ্প শ্রদ্ধাঞ্জলি  অর্পন করেন। রামগড় থানার পক্ষ থেকে অফিসার ইনচার্জ তারেক মো: আব্দুল হান্নান বঙ্গবন্ধুর  প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন।

এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ,  রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়,  রামগড়  মাদ্রাসা, একটি বাড়ি একটি খামার প্রকল্প অফিস, রামগড় কাঠ ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সংগঠন পুষ্প স্তবক  অর্পন করে।

বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহি  অফিসার এটিএম মোর্শেদেরর সভাপতিত্বে অনুষ্ঠিত  আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, রামগড় পাহাড়াঞ্চল কৃষি গবেষনা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. জুলফিকার আলি ফিরোজ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাস, থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা তারেক মো: আব্দুল হান্নান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, পাতাছড়া ইউপি চেয়ারম্যান মনিন্দ্র  ত্রিপুরা প্রমুখ।

আলোচনা সভা শেষে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের  পক্ষ থেকে যুব ও যুব নারীদের মাঝে ঋণ বিতরণ করা হয়। দিবসটি উপলক্ষে  উপজেলা প্রশাসন  চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতারও  আয়োজন করে।