রামগড়ে বিজয় মেলার নামে অশ্লীল যাত্রা, জুয়ার অনুমতি বাতিলের দাবিতে মানববন্ধন


রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড়ে বিজয় মেলার নামে অশ্লীল যাত্রা জুয়ার আয়োজন বন্ধ করার দাবিতে সোমবার(১৫ জানুয়ারি) বিকালে মানববন্ধন করেছেন আলেমওলামাসহ কয়েক’শ সাধারণ মানুষ। রামগড় পৌরসভার সোনাইপুল বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কথিত বিজয় মেলার জেলা প্রশাসনের অনুমতি বাতিল করে যাত্রা জুয়ার আয়োজন বন্ধ করা না হলে কঠোর আন্দোলনে নামার হুঁশিয়ারি দেয়া হয় মানববন্ধন থেকে। মানববন্ধনে সোনাইপুল জামে মসজিদের খতিব মাওলানা আব্দুস শাকুর ছাড়াও বক্তব্য দেন মাওলানা কাউছার, মাওলানা ওবায়দুল হক, মুফতি মিজানুর রহমান, মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ প্রমুখ।

মানববন্ধনে সোনাইপুল, বাগানবাজার, বলিপাড়া, হাজী পাড়া, ওয়াইফাপাড়া প্রভৃতি এলাকার মসজিদ ও মাদ্রাসার আলেম ওলামাসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, কিছুদিন পর এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে। এ অবস্থায় মেলার আয়োজন পরীক্ষার্থীদের ক্ষতিগ্রস্ত করবে। এছাড়া মেলার নামে অশ্লীলতা ও জুয়ার আসর এখানকার সুষ্ঠু পরিবেশকে নষ্ট করবে, অবনতি হবে আইনশৃঙ্খলা পরিস্থিতির। তারা বলেন, মেলার অনুমতি বাতিল করে অশ্লিলতা ও জুয়ার আয়োজন বন্ধ করা না হলে কঠোর আন্দোলনে নামবেন এলাকাবাসী। বুকের রক্ত দিয়ে হলেও তারা কথিত বিজয় মেলা ঠেকানোর কড়া হুঁশিয়ারি দেন।

জানাযায়, মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা অনুষ্ঠানের অনুমতি নিয়ে  রামগড় সদরের টিএন্ডটি মাঠে আয়োজন-প্রস্তুতি নেয়ার পর এ নিয়ে এলাকার মুক্তিযোদ্ধা ও আলেম ওলামাদের পক্ষ থেকে ব্যাপক প্রতিবাদ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এতে  টিএন্ডটি মাঠে মেলা চালু করতে ব্যর্থ হয় আয়োজকরা। পরে পুনরায় রামগড়ের সোনাইপুল বাজার সংলগ্ন সদুকারবারিপাড়ায় এ মেলা অনুষ্ঠানের প্রস্তুতি শুরু করে তারা।

উল্লেখ্য, রামগড়ের পার্শ্ববর্তী জালিয়াপাড়া এলাকায় মুক্তিযুদ্ধের বিজয় মেলার নামে অশ্লীলতা ও জুয়ার অভিযোগে নিরাপত্তাবাহিনী সম্প্রতি ওই মেলা বন্ধ করে দেয়।

নিউজটি রামগড় বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *