রামগড়ে বনানী টেলিকমে চুরির মূল হোতা হাতকাটা হানিফ ৪ মাসেও ধরা পড়েনি


রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড় বাজারের উপকন্ঠে বনানী টেলিকম নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানে দুঃসাহসিক চুরির ঘটনার প্রধান হোতা আন্তঃজেলা চোর সিন্ডিকেটের প্রধান হাতকাটা হানিফকে ৪ মাসেও ধরতে পারেনি পুলিশ। প্রতিষ্ঠানটির সিসি ক্যামেরায় ধরা পড়া তিন চোরের মধ্যে একজন গ্রেফতার হলেও প্রধান হোতাসহ অপরজন এখনও ধরাছোঁয়ার বাইরে।

এদিকে, সিসি ক্যামেরায় ধরা পড়া চোরের ছবি এবং আটক হওয়া চোরের দেয়া জবানবন্দিতে সিন্ডিকেটের প্রধান হোতার নাম ঠিকানা পাওয়ার পরও পুলিশ তাকে গ্রেফতার করতে না পারায় ব্যবসায়ীদে মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

জানা যায়, রামগড় বাজারের অন্যতম ব্যবসা প্রতিষ্ঠান বনানী টেলিকমে গত ১৯ এপ্রিল গভীর রাতে প্রতিষ্ঠানের সাটারের শক্ত তালা ভেঙ্গে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়। চোরেরা প্রতিষ্ঠান থেকে নগদ টাকা ও দামী মোবাইল ফোন সেট, মোবাইল রিচার্জ কার্ডসহ ১০ লক্ষাধিক টাকার  বিভিন্ন মূল্যবান সামগ্রী চুরি করে নিয়ে যায়।

এঘটনায় ২০ এপ্রিল রামগড় থানায় একটি মামলা রুজু হয়। পুলিশ ২৭ এপ্রিল এরশাদুল হাসান (২৫)  ও লিয়াকত হোসেন (২৪) নামে দুজনকে গ্রেফতার করে। এদের কাছ থেকে পুলিশ বনানী টেলিকমের চুরি যাওয়া মোবাইন ফোন সেটের মধ্যে দুটি স্মার্ট ফোন উদ্ধার করে।

গ্রেফতারকৃতরা আদালতে দেয়া জবানবন্দিতে নিজেদের আন্তঃজেলা চোর সিন্ডিকেট দলের সদস্য বলে স্বীকার করে জানায়, তাদের সিন্ডিকেটের মূল হোতার নাম হানিফ ওরফে হাতকাটা হানিফ। তার বাড়ি কুমিল্লায়। তার ডান হাত কাটা।

প্রতিষ্ঠানটির সিসি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজে সিন্ডিকেটের প্রধান হাতকাটা হানিফসহ অপরজনকে শনাক্ত করে গ্রেফতারকৃতরা। ভিডিও ফুটেজ পাওয়ার পরও পুলিশ ৪ মাসেও তাকে গ্রেফতার করতে পারেনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সুজা উদ দৌলা জানান, হানিফকে ধরতে জোর চেস্টা চালানো হচ্ছে। তিনি আরো বলেন, গত ১৫ জুলাই  আলোচিত চুরির মামলায় চট্টগ্রাম কারাগার হতে সিডব্লিও মূলে আনিস (২০) ও আকাশ ওরফে মাইকেল (২২) নামে আরও দুজনকে গ্রেফতার করা হয়। এদেরমধ্যে আনিস চুরির ঘটনায় দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *