parbattanews bangladesh

রামগড়ে আবাসিক হোটেল থেকে ৮ বস্তা সরকারি পাঠ্যবই উদ্ধার

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড়ে একটি আবাসিক হোটেল থেকে মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণী হতে দশম শ্রেণির বিভিন্ন বিষয়ের ৮ বস্তা সরকারি পাঠ্যবই উদ্ধার করা হয়েছে।

রবিবার (২২ জুলাই) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের ২০১৮ শিক্ষাবর্ষের এ বইগুলো উদ্ধার করে পুলিশ। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরী ১০ টাকা কেজি দরে বইগুলো এক ভাঙ্গারী ব্যবসায়ীর কাছে বিক্রি করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রামগড় বাজারে সমতা বোর্ডিং নামে একটি আবাসিক হোটেলে সরকারি পাঠ্যপুস্তক মজুতের গোপনসূত্রে খবর পেয়ে পুলিশ হোটেলটিতে অভিযান চালায়। থানার উপ পরিদর্শক মো. হাবিবুর রহমানের নেতৃত্বে পুলিশ ওই হোটেল থেকে ৮টি প্লাস্টিকের বস্তায় ভরা পাঠ্যপুস্তকগুলো উদ্ধার করে।

২০১৮ শিক্ষাবর্ষের উদ্ধারকৃত নতুন বইগুলোর মধ্যে ৬ষ্ঠ শ্রেণী হতে ১০ম শ্রেণী পর্যন্ত বিভিন্ন বিষয়ের পাঠ্যপুস্তক রয়েছে। রবিবার রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ বইগুলো জব্দ করে তালিকা তৈরী করছিল।

অভিযোগে জানা যায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরী নজরুল ইসলাম বস্তায় ভরে বইগুলো শনিবার রাতে অফিস থেকে এনে এক ভাঙ্গারীমালের ব্যবসাীর কাছে ১০ টাকা কেজি দরে বিক্রি করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ভুইয়া এ অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, দোষী কর্মচারির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

রামগড়ের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) এটিএম মোর্শেদ বলেন, উদ্ধারকৃত পাঠ্যপুস্তকগুলোর জব্দ তালিকা তৈরী করা হচ্ছে। এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।