রাবিপ্রবি’র কম্পিউটার সায়েন্স বিভাগে তালা দিলো শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে থালা দিলো ওই শাখার শিক্ষার্থীরা। বুধবার (২০মার্চ) দুপুরের দিকে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে এ তালা লাগায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম, ২য় এবং ৩য় ব্যাচের শিক্ষার্থীদের জন্য দীর্ঘদিন ধরে নিজস্ব কোন ল্যাব নেই। অথচ প্রতি সেমিস্টারে তিনটি ল্যাব কোর্স থাকে এবং শিক্ষার্থীরা প্রতি সেমিস্টারে ল্যাবের জন্য খরচ প্রদান করে আসছে।

দীর্ঘ বছর ধরে ওই বিভাগের শিক্ষার্থীরা ল্যাব সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। শিক্ষার্থীরা দীর্ঘদিন দাবি জানিয়ে আসছে ল্যাব স্থাপনের জন্য। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের টনক না নড়াই অবশেষে ওই বিভাগের শিক্ষার্থীরা চলতি বছরের ১মার্চ বিশ্বদ্যিালয়ের রেজিস্টার বরাবর ল্যাব স্থাপেনের দাবি জানিয়ে একটি স্মারকলিপি প্রদান করে।

স্মরকলিপিতে চলতি বছরের ৭মার্চ পর্যন্ত সময় বেধে দেওয়া হয় ল্যাব স্থাপনের জন্য। কিন্তু বিশ্ববিদালয় কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন ব্যবস্থা না নেওয়ায় অবেশেষে ২১মার্চ (বুধবার) দুপরে ওই বিভাগের শিক্ষার্থীরা ওই শাখায় তালা লাগিয়ে ল্যাব স্থাপনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনে নেমেছে।

এ ব্যাপারে জানতে চাইলে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অঞ্জন কুমার চাকমা জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কম্পিউটার ল্যাব স্থাপনের দাবিতে ওই বিভাগে তালা দিয়েছে। এ সমস্যা সমাধানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। আগামীকালের মধ্যে এ সমস্যার সমাধান করা হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *