রাজস্থলীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩০ কেজি আফ্রিকান মাগুর জব্দ


 

 

রাজস্থলী প্রতিনিধি:

রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া বাজারে আহরণ ও বিক্রয় নিষিদ্ধ ৩০ কেজি আফ্রিকান মাগুর মাছ জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার(২৩ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকুর রহমানের নেতৃত্বে বাঙ্গালহালিয়া মাছ বাজারে অভিযান পরিচালনা করে এসব আফ্রিকান মাগুর মাছ জব্দ করা হয়। জব্দকৃত মাছের স্থানীয় বাজার মূল্য প্রায় ৯ হাজার টাকা বলে জানা গেছে।

সূত্র জানায়, আফ্রিকান মাগুর বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে রাজস্থলী উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে মঙ্গলবার দুপুর ১১টার সময় মাছ বাজারে অভিযান পরিচালনা করে মৎস্য সংরক্ষণ ১৯৫০ এর ধারায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় বিক্রয় কালে ২ ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ৩০ কেজি আফ্রিকান মাগুর মাছ জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছগুলো দুস্থ ও এতিমখানায় প্রদান করে ভ্রাম্যমান আদালত।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ সার বিক্রি করার দায়ে বাজারের ব্যবসায়ী আব্দুল আজিজ সওদাগরকে ১০ হাজার টাকা ও ভেজাল খাদ্যদ্রব্য রাখার দায়ে অন্যান্য ব্যবসায়ীদের ৭ হাজার টাকা সর্বমোট ১৭ হাজার টাকা জরিমানা আদায় করে। রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুশফিকুর রহমান মাগুর মাছ জব্দের সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযানের পাশাপাশি বাজারের সকল ব্যবসায়ীদেরকে মা ইলিশ ও জাটকা সংরক্ষনের উপর সচেতন মূলক নির্দেশনা দেওয়া হয়। তিনি নিষিদ্ধ মাছ বিক্রির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার সঞ্জয় দেবনাথ ও নির্বাহী অফিসারের কর্মচারীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *