রাজনীতি শুধু মিছিল, সভা-সমাবেশ নয়, সমাজের উন্নতিই রাজনীতির মূল কথা: প্রতিমন্ত্রী পলক


বিশেষ প্রতিনিধি:

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, রাজনীতি মানে শুধু মিছিল, সভা-সমাবেশ করা নয়, রাজনীতি হলো সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রেও সমভাবে কাজ করা। কারণ দেশ ও সমাজের উন্নতিই রাজনীতির মূল কথা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই শিক্ষাটি দিয়ে গেছেন। তিনি মিছিল, সভা-সমাবেশের মতো সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডকে সমানভাবে গুরুত্ব দিতেন। ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধে সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনের অবদান কম ছিলো না। কক্সবাজার জেলা ছাত্রলীগ বিষয়টিকে গুরুত্ব দিয়ে সৈকত পরিচ্ছন্নতার যে উদ্যোগ নিলো তা দৃষ্টান্ত হয়ে থাকবে।

সোমবার কক্সবাজার সৈকতে জেলা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত “আমাদের সমুদ্র রাখিব বিশুদ্ধ” শ্লোগানে সৈকত পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধকালে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।

জুনাইদ আহামদ পলক আরও বলেন, কক্সবাজার সমুদ্র সৈকত শুধু কক্সবাজারের নয়; এটি বাংলাদেশের সম্পদ। এই সৈকত উন্নত করতে পরিচ্ছণ্ন রাখতে হবে। ছাত্রলীগ পরিচ্ছন্নতার যে উদ্যোগ নিলেন তা প্রশংসনীয়। তবে আমি একটি কথা বলতে চাই, সৈকতে যদি ময়লা না ফেলা হয় তাহলে পরিষ্কারের দরকার নেই। সৈকতে বিচরণ প্রতিটি মানুষ যদি নিজের ময়লাটি নিজে সংরক্ষণ করেন তাহলে একটি ময়লা কোথাও থাকবে না। এই সচেতনতা তৈরি করতে হবে। এই জন্য তাদেরকে ভদ্রভাবে বিষয়টি বুঝিয়ে সচেতনতা তৈরি করতে ছাত্রলীগকে উদ্যোগ নিতে হবে। নিজেরা সচেতন হবো এবং ময়লা ফেলবো না।

জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহামদ, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার ড. ইকবাল হোসেন, ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সহ-সভাপতি রেজাউল করিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *