রাঙ্গামাটি শহরকে পর্যটন সম্ভাবনা শহর হিসেবে গড়ে তোলা হবে


রাঙ্গামাটি প্রতিনিধি:

পর্যটন শিল্প উন্নয়নের জন্য মন্ত্রণালয় থেকে প্রায় পৌনে ১২শ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছি। এটি অনুমোদন হলে রাঙ্গামাটি শহরকে পর্যটন সম্ভাবনা শহর হিসেবে গড়ে তোলা হবে এবং বিদেশে যে পর্যটক ঘুরতে যায়। রাঙ্গামাটিতেও এই রকম পর্যটক বাড়বে বলে আমি মনে করি।

বুধবার সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট সম্মেলন কক্ষে আয়োজিত বিশ্ব পর্যটন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা এসব কথা বলেন।

এসময় সভায় রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য ও পর্যটন বিভাগ, অমিত চাকমা রাজু এর সভাপতিত্বে  বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পর্যটন করর্পোরেশনের ব্যবস্থাপক জালাল উদ্দিন মো. আকবর, অতিরিক্ত পুলিশ সুপার মো. এমকেএইচ জাহাঙ্গীর হোসেন, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য মনোয়ারা জাহান প্রমুখ।

চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেন, রাঙ্গামাটি জেলা একটি পর্যটন সম্ভাবনা শহর হবে। কিন্তু হচ্ছে না, এখানে বিগত সময়ে বা আমাদের যারা এখানকার পর্যটন শহর গড়ে তোলায় তাদের উদ্যোগ কম ছিল এবং সরকারও সেভাবে পর্যটন শিল্প উন্নয়নে এগিয়ে আসেনি।

তিনি আরো বলেন, বাংলাদেশের প্রায় প্রতি বছর ২ কোটিরও বেশি পর্যটক বিদেশে ঘুরতে যায়। রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান এই তিন পার্বত্য জেলা যদি পর্যটন শহর হিসেবে গড়ে তোলা যায় তাহলে পর্যটন খাত উন্নয়ন হবে।

আলোচনা সভার আগে পর্যটন ঘাট থেকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট এর প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *