রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান এর সাথে পি ৬৫তম বিসিএস বুনিয়াদি প্রশিক্ষণার্থীদের সৌজন্য সাক্ষাৎ


প্রেস বিজ্ঞপ্তি:

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সাথে পি ৬৫তম বিসিএস বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স এ অংশগ্রহণকারী ১০জন প্রশিক্ষণার্থী মঙ্গলবার (১৭অক্টোবর) সকালে পরিষদ চেয়ারম্যান এর অফিসকক্ষে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বুনিয়াদি প্রশিক্ষণের অংশ হিসেবে পরিষদ সম্পর্কে ধারণা গ্রহণের লক্ষ্যে প্রশিক্ষণার্থীরা চেয়ারম্যানের সাথে এ সৌজন্য সাক্ষাতে মিলিত হয়।

সাক্ষাৎকার অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, নির্বাহী প্রকৌশলী কাজী আবদুস সামাদ ও পরিষদের হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা মো. খোরশেদুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণার্থীদের স্বাগত জানিয়ে চেয়ারম্যান বলেন, ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম চুক্তি হওয়ার পর পার্বত্য জেলা পরিষদ গঠিত হয়। চুক্তি অনুযায়ী পরিষদে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, মৎস্য, সমবায়, যুব উন্নয়ন’সহ ২৪টি এবং নির্বাহী আদেশে ৬টি বিভাগ হস্তান্তরিত হয়। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণ ও উন্নয়নে পরিষদ হস্তান্তরিত বিভাগ ও পার্বত্য মন্ত্রণালয়ের এডিবি প্রকল্পের মাধ্যমে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, এ জেলার উন্নয়নে জেলার সরকারি-বেসরকারী গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান প্রধান ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে জেলা উন্নয়ন কমিটি গঠন করা হয়েছে যা প্রতিমাসে জেলার সার্বিক উন্নয়ন, সমস্যা নিরসন ও সম্ভাবনা নিয়ে সভা করা হয়।

এছাড়া উপস্থিত প্রশিক্ষণার্থীদেরকে পরিষদের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদান করেন পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী প্রকৌশলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *