রাঙ্গামাটি ৬ হত্যার এখনো পর্যন্ত মামলা হয়নি


রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটি পাহাড়ি দুই আঞ্চলিক সংগঠনের দুই শীর্ষ নেতাসহ ৬ জনের হত্যার ঘটনায় এখনো পর্যন্ত কোনো মামলা হয়নি বলে জানিয়েছে জেলার নানিয়ারচর উপজেলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ।

তিনি আরও জানান, নানিয়ারচর উপজেলায় আঞ্চলিক দুইটি সংগঠনের শীর্ষ দুই নেতাকে হত্যা করা হয়েছে। সেখানে নিরাপত্তা জোরদার করেছি। এ দুই নেতা হত্যায় এখনো পর্যন্ত তাদের পরিবার কিংবা নিজ দলের পক্ষ থেকে কোনো মামলা করা হয়নি বলে তিনি জানান।

এদিকে এ দুই আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (গণতান্ত্রিক) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) দলের নেতারা অভিযোগ করে বলেন, এই হত্যাকাণ্ড ইউপিডিএফ (প্রসিত) দল ঘটিয়েছে। তবে এ অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন ইউপিডিএফের (প্রসিত) দলের নেতারা।

ইউপিডিএফের (গণতান্ত্রিক) দলের লিটন চাকমা বলেন, পার্বত্যাঞ্চলে একক সন্ত্রাসী সংগঠন হিসেবে নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্য ইউপিডিএফ (প্রসিত) দল একের পর এক খুনের ঘটনা ঘটিয়ে চলেছে।

তারাই শক্তিমান চাকমা ও তপন জ্যোতি চাকমা বর্মাসহ ৫জনকে খুন করেছে । অপরদিকে ইউপিডিএফের (প্রসিত) অন্যতম সংগঠক মাইকেল চাকমা বলেন, আমরা মানুষ হত্যায় বিশ্বাসী নয়। এভাবে মানুষের মৃত্যু হউক এটা আমরা চাই না। এ সকল ঘটনার সাথে আমাদের সম্পৃক্ততা নেই। এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলেও দাবি  জানান তিনি।

উল্লেখ্য, জেলার নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) দলের সহ-সভাপতি এডভোকেট শক্তিমান চাকমাকে বৃহস্পতিবার গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনার ২৫ ঘন্টার মাথায় শুক্রবার দুপুরের দিকে দুর্বৃত্তের গুলিতে নিহত হন ইউপিডিএফের (গণতান্ত্রিক) আহ্বায়ক তপন জ্যোতি চাকমাসহ ৫ জন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *