রাঙ্গামাটির ৪ উপজেলায় ২১ কেন্দ্রে ব্যবহার হবে হেলিকপ্টার


রাঙ্গামাটি প্রতিনিধি:

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রাঙ্গামাটিতে ২০৩টি ভোট কেন্দ্রের মধ্যে ২১টি কেন্দ্রে হেলিসট কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে জেলা নির্বাচন অফিস।

এই ২১টি ভোট কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহারের মাধ্যমে নির্বাচনী সরঞ্জামসহ সংশ্লিষ্টদের পাঠানো হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিস। জেলার বাঘাইছড়ি, বরকল, জুড়াছড়ি ও বিলাইছড়ি উপজেলার প্রত্যন্ত দুর্গম এলাকায় এসব কেন্দ্রে ভোট গ্রহণের সকল সামগ্রী হেলিকপ্টারের সাহায্যে পাঠানোর প্রস্ততি গ্রহণ করা হয়েছে।

হেলিকপ্টার ব্যবহার হবে জেলার বাঘাইছড়ি উপজেলাধীন দোসর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, নিউ লংকর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাইবোনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুইচুই সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেটলিং সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিয়ালদাই লুই সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরকল উপজেলার উপজেলাধীন সিএমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

জুড়াছড়ি উপজেলার উপজেলাধীন শৈয়ালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফকিরাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বস্তিপাড়া ফরেস্ট ভিলেজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভয়াতলীছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরকলক সরকারি প্রাথমিক বিদ্যালয়, বগাখালী নিম্ন মাধ্যমিক বেসরকারি বিদ্যালয়।

বিলাইছড়ি উপজেলাধীন ফারুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তারাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাইমংছড়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়থলি সরকারি প্রাথমিক বিদ্যালয়, প্রাংজাং সরকারি প্রাথমিক বিদ্যালয়, বলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

রাঙ্গামাটি জেলার নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, আসন্ন নির্বাচনে এবার ভোট দেওয়ার যোগ্য ভোটারের সংখ্যা ৪ লাখ ১৮ হাজার ২১৫জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ২০ হাজার ৩৫৩ জন। নারী ভোটার হলেন ১ লাখ ৯৭ হাজার ৮১৫ জন।

রাঙ্গামাটি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, আসন্ন নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়ে রাখা হয়েছে । তিনি আরও জানান, আমরা যে কোনো প্রকার ঝামেলা সর্বাত্মকভাবে মোকাবেলার প্রয়োজনীয় সকল কাজ সম্পন্ন করেছি। জিরো টলারেন্স নীতিতে একটি সুন্দর ও সুষ্ঠু পরিবেশের মাধ্যমে এবার রাঙ্গামাটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *