রাঙ্গামাটির বাঘাইছড়ি কাচালং ডিগ্রি কলেজ ও মডেল সঃ প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ


রাঙামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার কাচালং ডিগ্রি কলেজ ও কাচালং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৩ফেব্রুয়ারি) সকালে কাচালং সরকারি ডিগ্রি কলেজে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

কাচালং সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, বাঘাইছড়ি পৌরসভা মেয়র জাফর আলি খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারওয়ার, বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দিপ্তীমান চাকমা, বাঘাইছড়ি উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সুমিতা চাকমা, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলি হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো আমির’সহ গভর্নিং বোর্ডের সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা শিক্ষা প্রতিষ্ঠানে রাজনীতি, দলাদলি, গলাবাজি নকল না করে শিক্ষার্থীদের পাঠদানের প্রতি যত্নশীল হয়ে আদর্শবান হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষা ক্ষেত্রে সুষম বন্টনের মাধ্যমে অনেক অর্থ ব্যয় করে চলেছে। তাই দেশে বর্তমানে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। আর স্বাস্থ্যকে সুস্থ সুন্দর ও সবল রাখতে খেলাধুলা অপরিহার্য। যে কোন খেলাধুলা আমাদের শরীর ও মনকে সুস্থ সবল রাখে। তাই প্রত্যেক শিক্ষার্থীদের উচিত পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করা। কেবল সুস্থ শরীরই পারে সুস্থু সুন্দর জীবন গড়তে।

তিনি আরো বলেন, আমাদের ভবিষ্যৎ যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে আরো বেশি বেশি তাদের খেলাধুলার প্রতি আগ্রহী করে তোলা প্রয়োজন। এজন্য শিক্ষা ও অন্যান্য প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি গুরুত্ব দেয়া প্রয়োজন।

শেষে কলেজে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

এরপর বিকেলে বাঘাইছড়ি কাচালং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন। পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *