রাঙ্গামাটিতে ৩০ জানুয়ারি সকল সড়ক ও নৌ-পথে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি


রাঙ্গামাটি প্রতিনিধি :

রাঙ্গামাটি সদর  থেকে  বরকল উপজেলাগামী  স্টাট বোট নামে  নৌকা-বোট চলাচল বন্ধ না হলে আগামী ৩০ জানুয়ারি সকল সড়ক ও নৌ-পথে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন রাঙ্গামাটি জেলা সড়ক ও নৌ-পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ নামে একটি সংগঠন।

বৃহস্পতিবার(২৫জানুয়ারি) শহরের রিজার্ভবাজারস্থ সমিতি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই হুঁশিয়ারি দেন শ্রমিক নেতারা।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বা অ নৌ চ (যাপ) সংস্থা রাঙ্গামাটি জোনের চেয়ারম্যান মঈন উদ্দিন সেলিম, ট্রাক সমিতির জহির আহাম্মদ সওদাগর, বাস মালিক সমিতির আব্দুস সালাম, বেবি টেক্সী অটেরিক্সা সমিতির সভাপতি অলি আহম্মদ ও ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি সাব্বির আহম্মেদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়েছে, নৌ-পথে প্রতিদিন রাঙ্গামাটি সমতাঘাট ও বরকল ঘাট হতে স্টাফ বোট নামে নৌকা বোটটি আগে আগে যাত্রী পরিবহন করে লঞ্চ মালিকদের আর্থিক ক্ষতি করে যাচ্ছে। এই ব্যাপারে প্রশাসনকে অবহিত করা হলেও কোনরূপ কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এই অবৈধ নৌকা বোটটির কারণে লঞ্চে যাত্রী কমে গেছে। একদিকে যেমন লঞ্চ মালিকগণ আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। অন্যদিকে সরকার বিপুল পরিমান রাজস্ব আয় হতে বঞ্চিত হচ্ছে।

লিখিত বক্তব্যে আরো উল্লেখ করা হয়েছে, এমতাবস্থায় যদি অবৈধ বোট গুলোর বিরুদ্ধে কোনরূপ ব্যবস্থা গ্রহণ করা না হয় তাহলে আগামী ৩০ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙ্গামাটির সকল নৌ-পথ বন্ধ করে ধর্মঘট পালন করা হবে বলে  হুঁশিয়ারি প্রদান করা হয় সংবাদ সম্মেলন থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *