রাঙ্গামাটিতে ভোজ্যতেলে ‘ভিটামিন এ সমৃদ্ধকরণ’ কার্যক্রমে জনসচেতনতা বৃদ্ধি সংক্রান্ত কর্মশালা



রাঙ্গামাটি প্রতিনিধি :
রাঙ্গামাটিতে ভোজ্যতেলে ভিটামিন ‘এ’ সমৃদ্ধকরণ, কার্যক্রমে জনসচেতনতা বৃদ্ধি সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে শিল্প মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন ফর্টিফিকেশন অব এডিবল ওয়েল ইন বাংলাদেশ (ফেইজ-২) শীর্ষক প্রকল্পের আওতায় ও ‘গেইন’ বাংলাদেশ’র সহযোগিতায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী প্রধান ও সহকারী পরিচালক (প্রশাসন) ফররুখ আহাম্মদ, রাঙ্গামাটি ডেপুটি সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী।

স্বাগত বক্তব্য দেন ফর্টিফিকেশন অব এডিবল অয়েল ইন বাংলাদেশ শীর্ষক প্রকল্পের প্রকল্প কর্মকর্তা ও পরামর্শক মোজাম্মেল হক। প্রজেক্টরের মাধ্যমে ভিটামিন এ সম্পর্কে সম্যক ধারণা প্রদান করেন ‘গেইন বাংলাদেশে’র প্রোগ্রাম এ্যাসিসট্যান্ট সৈয়দ মোন্তাসির রেদোয়ান।
অনুষ্ঠান পরিচালনা করেন রাঙ্গামাটি বিসিক এর ডিজিএম স্বপন কুমার ত্রিপুরা।

কর্মশালায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সাধন মনি চাকমা, ত্রিদীপ কান্তি দাশ, সবির কুমার চাকমা, অমিত চাকমা রাজু, সান্তনা চাকমা, মনোয়ারা আক্তার জাহান, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, রেমলিয়ানা পাংখোয়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ ও ২০২১ ভিশন বাস্তবায়ন করার মাধ্যমে একটি সুস্থ জাতি গঠনের পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে। যেকোন লক্ষ্য ও উদ্দেশ্যকে বাস্তবায়ন করতে গেলে সুস্থ দেহ ও সুস্থ মন নিয়ে কাজ করার কোন বিকল্প নাই। তিনি উপস্থিত সকলকে যার যার অবস্থান থেকে ভিটামিন এ সমৃদ্ধ ভোজ্যতেল ব্যবহার করার জন্য সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার জন্য আহ্বান জানান।

দিনব্যাপী এ কর্মশালায় জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন বিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষিকা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *