Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রাঙ্গামাটিতে বনভান্তের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ত্রিপিটক শোভাযাত্রা

রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটিতে মহাসাধক শ্রীমৎ সাধনান্দ মহাস্থবির বনভান্তের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘ত্রিপিটক’ শোভাযাত্রা বের করে বৌদ্ধ সম্প্রদায়।

বুধবার (০৩ ডিসেম্বর) দুপুরে ধর্মীয় গ্রন্থ ত্রিপিটক, গৌতম বুদ্ধের মূর্তি ও বনভান্তের প্রতিকৃতি নিয়ে শহরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এসময় রাজবন বিহারের আবাসিক ভিক্ষুপ্রধান শ্রীমৎ প্রজ্ঞালংকার মহাস্থবির ও শ্রীমৎ জ্ঞানপ্রিয় মহাস্থবিরসহ বৌদ্ধ ভিক্ষুসংঘ গাড়িবহরের শোভাযাত্রায় নেতৃত্বে দেন। এ সময় বৌদ্ধ ধর্মীয় বাণী ও সংগীত প্রচার করা হয়।

এছাড়াও রাঙ্গামাটি রাজবন বিহারে ৫ দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠান পালিত হচ্ছে। রাজবন বিহার উপাসক-উপাসিকা পরিষদ এ কর্মসূচির কথা নিশ্চিত করেন। বিকালে অনুষ্ঠিত হয় প্রদীপ প্রজ্জ্বলন।

বনভান্তের জন্মোৎসব উপলক্ষে ত্রিপিটক প্রদর্শনী ছাড়াও ৪-৭ জানুয়ারি সকাল-বিকেল ভিক্ষুসংঘের ত্রিপিটক পাঠসহ ৭ জানুয়ারি উপসম্পদা কর্মসূচির আয়োজন করা হয়েছে। ৮ জানুয়ারি ভোর ৬টায় বেলুন ওড়ানো ও কেক কাটার মধ্য দিয়ে বনভান্তের জন্মদিন পালিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন