রাঙ্গামাটিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ শুরু


প্রেসবিজ্ঞপ্তি:

রাঙ্গামাটিতে তিন দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৮ শুরু হয়েছে। ‘‘বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য, মেধা, সমৃদ্ধির বাংলাদেশ’এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙ্গামাটি জেলা প্রাণিসম্পদ বিভাগ আনুষ্ঠানিকভাবে সেবা সপ্তাহের শুরু করে।

সকালে শহরের তবলছড়ি বাজার হতে এক র‌্যালি বের হয়ে শহরের বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রাণিসম্পদ বিভাগ কার্যালয়ে গিয়ে র‌্যালিটি শেষ হয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।

মঙ্গলবার (২৩জানুয়ারি) রাঙ্গামাটির আসামবস্তী এলাকায় জেলা প্রাণিসম্পদ বিভাগ কার্যালয় প্রাঙ্গণে তিন দিনব্যাপী সেবা সপ্তাহের উদ্বোধন করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক (পোল্ট্রি) মো. আবু হোসেন সরকার, জেলা পিগ ফার্মের সহকারী পরিচালক ডা. বরুন কুমার দত্ত, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনোরঞ্জন ধর। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সুচয়ন চৌধুরী।

আলোচনা সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার। আজ তার সে স্বপ্ন পূরণে কাজ করে চলেছে তারই সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, প্রাণিসম্পদ সহ বিভিন্ন খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। উন্নত ও আধুনিক পদ্ধতির মাধ্যমে কৃষি ও প্রাণিসম্পদে চাষী ও খামারীরা দ্বিগুণ উৎপাদন বৃদ্ধি করে চলেছে।

তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গায় বন্যা ও প্রাকৃতিক দুর্যোগ হলেও কোন মানুষ না খেয়ে থাকেনি।  কারণ দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।  তিনি আধুনিক ও উন্নত পদ্ধতি ব্যবহার করে খামারীদের আরো বেশি উৎপাদন বাড়ানোর পরামর্শ এবং খামারীদের সকল ধরনের সহযোগিতা ও পরামর্শ প্রদানের জন্য জেলা ও উপজেলা পর্যায়ের প্রাণি সম্পদ কর্মকর্তাদেরকে নির্দেশ দেন। পরে জেলার বিভিন্ন উপজেলার খামারীদের মাঝে স্প্রে মেশিন বিতরণ শেষে বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *