রাঙ্গামাটিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ


রাঙ্গামাটি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থী ও সারাদেশে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ছাত্রলীগ ভিসিকে উদ্ধারের নামে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার দায় কে নেবে? এছাড়া সারাদেশে প্রতিবাদকারী ছাত্রনেতাদের হামলার ঘটনার সাথেও ছাত্রলীগ সম্পৃক্ত ছিলো। ইতিহাসে এ ধরনের ঘটনা নজির হয়ে থাকবে।

এসময় বিক্ষোভ সমাবেশে রাঙ্গামাটির প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিৎ বড়ুয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন রাঙ্গামাটি কলেজ ছাত্র ইউনিয়নের আহ্বায়ক বিধান চাকমা, শহর ছাত্র ইউনিয়নের সহকারী সাধারণ সম্পাদক অভিজিৎ দাশ গুপ্ত, শহর ছাত্রফ্রন্টের আহ্বায়ক মধু লাল তঞ্চঙ্গ্যা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতা সুনীল বিকাশ চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা আরও বলেন, ভিসি যদি অবরুদ্ধ হয়ে থাকে তাহলে তাকে উদ্ধার করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন আছে। ছাত্রলীগ কেন? এসব ‘সাজানো নাটক’ করে ঢাবি প্রশাসন ও ছাত্রলীগ ছাত্র সংসদ নির্বাচনের দাবিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেন ছাত্রজোটের নেতারা।

সমাবেশের আগে শহরের বনরূপা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *