রাঙ্গামাটিতে টানা বর্ষণে জনমনে আতংক!


রাঙ্গামাটি প্রতিনিধি:

এখনও চলছে থেমে থেমে বৃষ্টি। রাঙ্গামাটিতে রোববার (১০ জুন) সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হলেও দুপুর ও রাতে টানা বর্ষণের কারণে পাহাড়ের পাদদেশে বসবাসরত মানুষের মাঝে ভয়ের আতংক বিরাজ করছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ের পাদদেশে বসবাসরত মানুষকে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য বারবার সর্তকবার্তা দেওয়া হচ্ছে। টানা বর্ষণের ফলে রাঙ্গামাটি শহরের চম্পকনগর, শিমুলতলি, ভেদভেদী ও কলেজ গেইট এলাকায় ভূমি ধসে পড়েছে।

এ বিষয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ জানান, রোববার থেকে টানা বর্ষণের ফলে পাহাড়ের পাদদেশে বসবাসরত মানুষদের আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে এবং এখনো পর্যন্ত মাইকিং করা হচ্ছে এবং যারা ঝুঁকিতে বসবাস করছে তারা যেন সন্ধ্যার আগে আশ্রয় কেন্দ্র চলে আসে।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক দিদার আলম জানান, ভারী বর্ষণের কারণে আমাদের পক্ষ থেকে রোববার রাতে মাইকিং করা হয়েছে এবং যারা ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাস করছে তাদের সরিয়ে দেওয়া হয়েছে। তবে এখনো পর্যন্ত কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিসের সকল উদ্ধারকারী সরঞ্জাম মজুদ আছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় জনবলও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *