রাঙামাটি জেলা প্রশাসকের ব্যতিক্রমধর্মী উদ্যোগ: কাউখালীতে মিড ডে মিল চালু


kawkhali-news-pic-06-11-2016-copy

কাউখালী প্রতিনিধি:

অনুন্নত এলাকার শিশুদের স্কুলমূখী করতে প্রথম বারের মত কাউখালীতে মিড ডে মিল কর্মসূচীর উদ্বোধন করলেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। কাউখালী উপজেলা পরিষদের আয়োজনে রবিবার সকাল ১১টায় কাউখালীর জনুমাছড়া সরকারি বিদ্যালয় কক্ষে অনুষ্ঠিত হয় ব্যতিক্রমধর্মী কর্মসূচীর।

কাউখালী উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিনয় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান চৌচামং চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতার, ভাইস চেয়ারম্যান মংসুইউ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান এন্যানি চাকমা, জেলা শিক্ষা কর্মকর্তা মো: জিল্লুর রহমান,  উপজেলা শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, ওসি আব্দুল করিম, ঘাগড়া ইউপি চেয়ারম্যান জগদিশ চাকমা, প্রধান শিক্ষক নলীনি মোহন চাকমা, স্কুল পরিচালনা কমিটির সভাপতি বিমল কান্তি চাকমা প্রমূখ।

ঝড়ে পড়া শিশুদের স্কুলমূখী করতে প্রথম বারের মত রাঙামাটি জেলার কাউখালীতে মিড ডে মিল কর্মসূচীতে দুপুরের খাবার (ডিম, কলা, কেক)সহ উন্নত মানের খাবার পেয়ে আনন্দে আত্মহারা ছোট ছোট শিশুরা।

দূর্গম অঞ্চলের শিশুরা যাতায়াত ব্যবস্থা ও খাবারের সমস্যার কারণে প্রায়শই স্কুলে অনুপস্থিত থাকে। ২য় শ্রেণীর ছাত্রী হ্যাপী চাকমা (৭), ১ম শ্রেণীর ছাত্রী অতিথি চাকমা (৬) স্কুলে এসেছে প্রায় তিন কিলোমিটার রাস্তা পায়ে হেটে। তারা জানায় প্রতিদিন এভাবে খাবারের ব্যবস্থা থাকলে তার আর স্কুল কামাই করবে না।

রাঙামাটির জেলা প্রশাসক জানিয়েছেন, কাউখালী থেকে শুরু হওয়া কর্মসূচী পর্যায়ক্রমে রাঙ্গামাটির সব উপজেলায় ছড়িয়ে দেয়া হবে। মাসে প্রতিদিন সম্ভব না হলেও অন্তত পনের দিন যাতে খাবারের ব্যবস্থা করা যায় তার জন্য উপজেলা প্রশাসন সবধরণের সহযোগীতা করে যাবে। এ ধারা অব্যাহত রাখতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও ধনাঢ্য ব্যক্তিদের সহযোগীতা চেয়েছেন তিনি। প্রধান অতিথি পরে স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে খাবার বিতরণ করেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *